‘মুজিব: একটি জাতির রূপকার’

ভারতজুড়ে শুরু হয়েছে ‘মুজিব’ সিনেমার প্রচারণা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:১২ পিএম, ২১ অক্টোবর ২০২৩

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত হয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমা। বাংলাদেশে ১৩ অক্টোবর ১৫৩টি প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পেয়েছে। পরে এর প্রেক্ষাগৃহের সংখ্যা বেড়ে ১৬১টিতে দাঁড়ায়। এদিকে সিনেমাটি ভারতে বাংলা ও হিন্দি ভাষায় মুক্তি পাচ্ছে আগামী ২৭ অক্টোবর। এ উপলক্ষে প্রচারণাও শুরু হয়েছে ভারতজুড়ে।

শনিবার (২১ অক্টোবর) বঙ্গবন্ধুর চরিত্রাভিনেতা আরিফিন শুভ তার ফেসবুক পেজে পোস্ট দিয়েছেন। তিনি পোস্টে লিখেছেন, ভারতজুড়ে শুরু হয়েছে ‘মুজিব’ সিনেমার প্রচারণা বাংলা ও হিন্দি ভাষায় ভারতে ‘মুজিব - একটি জাতির রূপকার’ মুক্তি পাচ্ছে আগামী ২৭ অক্টোবর। স্ট্যাটাসের সঙ্গে তিনি একটি ছবিও পোস্ট করেছন।

আরও পড়ুন: বেড়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’র প্রদর্শনের প্রেক্ষাগৃহ

‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে আরিফিন শুভ ছাড়াও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। অন্যদিকে শেখ হাসিনার চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া।

এ ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তৌকীর আহমেদ, রিয়াজ আহমেদ, চঞ্চল চৌধুরী, প্রার্থনা দীঘি, দিলারা জামান, জায়েদ খান, তুষার খান প্রমুখ।

আরও পড়ুন: ‘মুজিব: একটি জাতির রূপকার’ প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন প্রখ্যাত ভারতীয় সংগীত পরিচালক শান্তনু মৈত্র এবং বাংলাদেশ থেকে বাংলা সংলাপ লিখেছেন সাধনা আহমেদ, গিয়াস উদ্দিন সেলিম, শিহাব শাহীন ও আনাম বিশ্বাস। সিনেমাটির শুটিং ভারতের মুম্বাইতে ২০২১ সালের জানুয়ারিতে শুরু হয় এবং একই বছরের ডিসেম্বরে এর কাজ সম্পন্ন হয়।

এমআই/এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।