‘বৈশাখী ঝড়’ দিয়ে ‘দোতারা’র যাত্রা শুরু

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৮ পিএম, ১৪ এপ্রিল ২০২৪

পহেলা বৈশাখ ভোরে যাত্রা শুরু করেছে মিউজিক স্ট্রিমিং প্লাটফর্ম ‘দোতারা’। প্লাটফর্মের প্রথম গান হিসেবে থাকছে ‘নাসেক নাসেক’ খ্যাত অনিমেষ রায়ের নতুন গান ‘বৈশাখী ঝড়’। কর্তৃপক্ষ একে সফট লঞ্চ বলছেন। কিছুদিন পর বড় আকারে আনুষ্ঠানিক লঞ্চ হবে ‘দোতারা’র। তখন থেকে শুরু হবে এর বাণিজ্যিক কার্যক্রম।

‘দোতারা’ মূলত পুরোপুরি মিউজিক নির্ভর স্ট্রিমিং প্ল্যাটফর্ম (অ্যাপ/ওটিটি/ওয়েব)। শুধুই বাংলা অডিও মিউজিক নির্ভর প্ল্যাটফর্ম এটিই প্রথম। অ্যান্ড্রয়েড এবং অ্যাপেল দুই ভার্সনে শ্রোতারা বাংলাদেশ ও বহির্বিশ্বে এটি ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুন:

পর্যায়ক্রমে ‘দোতারা’য় প্রকাশ পাবে আসিফ আকবর, আঁখি আলমগীর, রেহান রসুল, জয় শাহরিয়ার, সালমা, লায়লা, তশিবা ও পশ্চিমবঙ্গের ইমন চক্রবর্তীসহ জনপ্রিয় শিল্পীদের কণ্ঠে নতুন ও পুরনো অসংখ্য গান। উদ্বোধনী আয়োজন উপলক্ষে অনিমেষের বৈশাখি ঝড় গানটি সবার জন্য ফ্রি হলেও অন্য গানগুলো সাবস্ক্রিপশনের মাধ্যমে শোনা যাবে।

বৈশাখী ঝড়’ দিয়ে ‘দোতারা’র যাত্রা শুরু

‘দোতারা’র প্রতিষ্ঠাতা ও দোতারা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এনামুল কবির সুজন বলেন, ‘বাংলা অডিও গানে এখন এক ধরনের খরা চলছে। চারিদিকে ভিডিও স্ট্রিমিং নিয়ে মাতামাতি। গান যে দেখার বিষয় নয়, মন দিয় শোনার বিষয়, সেটাই বেমালুম ভুলে যাচ্ছি সবাই। আমি বিশ্বাস করি মানুষ ভালো গান শোনেন, শুনবেন। সেই বিশ্বাস এবং গানের প্রতি কমিটমেন্ট থেকেই এই উদ্যোগ নিয়েছি। এরই মধ্যে শিল্পী ও সংগীতসংশ্লিষ্ট ব্যক্তিরা শুভেচ্ছা জানাচ্ছেন। আমি সবার সহযোগিতা ও দোয়া কামনা করছি।’

অনিমেষ রায় বলেন, ‘দোতারার মতো একটা অডিও মিউজিক স্ট্রিমিং প্লাটফর্ম খুব দরকার ছিল বাংলা গানের জন্য। দোতারা আমাদের সংগীতকে আরও এগিয়ে নিয়ে যাবে বলে আমার বিশ্বাস। ভালো লাগছে বাংলা নববর্ষে আমার গান দিয়ে প্ল্যাটফর্মটির যাত্রা শুরু হয়েছে জেনে।’

এমআই/এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।