আমেরিকায় মুক্তি পাচ্ছে ‘দেয়ালের দেশ’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:১২ পিএম, ১৭ মে ২০২৪

রোজার ঈদে মুক্তি পেয়েছে মিশুক মনির ‘দেয়ালের দেশ’। শবনম বুবলী ও শরিফুল রাজ অভিনীত ছবিটি দর্শক-সমালোচকদের নজর কেড়েছিল। ছবিটি দেশের গণ্ডি পেরিয়ে অস্ট্রেলিয়ার পর আমেরিকায় মুক্তি পেতে যাচ্ছে। খবরটি নিশ্চিত করেছেন বুবলী।

গতকাল এক ফেসবুক পোস্টে তিনি লেখেন, ‘খুশির খবর, ‘দেয়ালের দেশ’ এখন সীমানা ছাড়িয়ে আমেরিকায়। আগামীতে কানাডা ও ইউরোপের বিভিন্ন দেশেও মুক্তি পাবে। অর্গানিক ভালোবাসার ওজন জমতে থাকুক বুক পকেটে। ১৭ ই মে (আজ) থেকে আমেরিকার বিভিন্ন শহরে খুশবু ছড়াবে খামখেয়ালি এক প্রেমিকের ভালোবাসার নৈবেদ্য।

তবে যুক্তরাষ্ট্রে কতগুলো হলে মুক্তি পাবে সেটা জানা যায়নি।

বৈশাখ ও নহর নামের দুই যুবক-যুবতীর ব্যতিক্রম রসায়ন উঠে এসেছে ‘দেয়ালের দেশ’-এ। এতিমখানায় মানুষ হওয়া বৈশাখ (শরিফুল রাজ) চালচুলোহীন, খামখেয়ালি। বাসে বাসে লিফলেট বিলি করা মেয়ে নহরকে (বুবলী) তার ভালো লাগে।

এরপর ক্রমশ তাদের প্রেম হয়। কিন্তু স্বভাব বদলায় না বৈশাখের। জুয়া, নেশায় ডুবে থাকে। ডেলিভারি ম্যানের চাকরি নিয়ে জেলেও যেতে হয় তাকে। সব হারিয়ে বৈশাখ কাজ নেয় মর্গে।

সেখানেও চলে তার নেশা। হঠাৎ একদিন একটা লাশ আসে মর্গে। কফিন খুলে বৈশাখ দেখে, এটা তার প্রেমিকা নহরের লাশ। এখান থেকেই ছবির মূল গল্প শুরু হয়। এটিকে ‘মন খারাপ করা সিনেমা’ বলেছেন সমালোচকরা।

এমআই/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।