চাকরি প্রত্যাশী হাজার হাজার বেকার ক্ষুব্ধ

মনিরুজ্জামান উজ্জ্বল
মনিরুজ্জামান উজ্জ্বল মনিরুজ্জামান উজ্জ্বল , বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:২৪ পিএম, ০৫ জানুয়ারি ২০১৯

স্বাস্থ্য অধিদফতরের সম্প্রতি প্রকাশিত সহস্রাধিক পদে চাকরির বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদনের শেষ সময় ৭ জানুয়ারি ঘোষিত হলেও দুদিন আগেই আবেদনের সুযোগ বন্ধ করে দিয়েছে অধিদফতর! অধিদফতরের বেঁধে দেয়া নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে না পারায় চাকরি প্রত্যাশী হাজার হাজার বেকার তরুণ-তরুণী ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

একাধিক চাকরি প্রত্যাশী তরুণ-তরুণী শনিবার বলেন জাগো নিউজকে বলেন, আজ ওয়েবসাইটে প্রবেশ করে অনলাইন আবেদন ফরম পূরণ করতে গিয়ে তারা লাল কালিতে লেখা দেখেন ‘টাইম ইজ ওভার টু সাবমিট অনলাইন অ্যাপ্লিকেশন’।

সম্প্রতি স্বাস্থ্য অধিদফতরের ১০টি ক্যাটাগরিতে ১০৮১ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে। পদগুলোর মধ্যে হেলথ এডুকেটর পদে ২ জন, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ৬ জন, পরিসংখ্যানবিদ ৩৮ জন, কিটতত্ত্বীয় টেকনিশিয়ান ৪ জন, স্বাস্থ্য সহকারী ৯৩৬ জন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ৩১ জন, স্টোর কিপার ৫০ জন, ওয়ার্ড মাস্টার ১১ জন, ডার্করুম সহকারী ২ জন ও ল্যাবরেটরি এটেনডেন্ট ১৭ জন।

হাসান নামের এক তরুণ বলেন, সরকারি চাকরি এমনিতেই সোনার হরিণ। একটি পদে চাকরি পেতে হাজার হাজার আবেদন জমা পড়ে। পদের সংখ্যা কম, তীব্র প্রতিযোগিতা হবে জেনেও নির্দিষ্ট অঙ্কের টাকা জমা দিয়ে এসব চাকরির আবেদন করি। কিন্তু স্বাস্থ্য অধিদফতর আবেদন করার সুযোগটুকুও দিল না!

কী কারণে দু'দিন আগেই আবেদনপত্র গ্রহণ বন্ধ করে দেয়া হলো তা জানতে চান তিনি।

এ ব্যাপারে জানতে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের সাথে যোগাযোগ করা হলে তিনি খোঁজ নিয়ে জানাবেন বলে জানান। পরবর্তীতে স্বাস্থ্য অধিদফতরের উপ-পরিচালক (প্রশাসন) ডা. আমিরুজ্জামানের সঙ্গে যোগাযোগের পরামর্শ দেন।

ডা. আমিরুজ্জামানের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, টেলিটকের মাধ্যমে আবেদনপত্র গ্রহণ করা হচ্ছে। দু'দিন আগে আবেদনপত্র গ্রহণ বন্ধ হওয়ার বিষয়টি তার জানা নেই। তিনি আগামীকাল (রোববার) টেলিটকের সঙ্গে কথা বলে জানাতে পারবেন বলে জানান।

এমইউ/এসএইচএস/আরআইপি

আপনার মতামত লিখুন :