আফগানিস্তানে তালেবান হামলায় ৪৪ নিরাপত্তা সদস্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৩০ পিএম, ১৫ আগস্ট ২০১৮

আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় প্রদেশের একটি সেনাঘাঁটিতে তালেবানের হামলায় ৪৪ আফগান সেনা ও পুলিশ সদস্য নিহত হয়েছে। দেশের সেনাবাহিনীর ওপর সর্বশেষ হামলার ঘটনা এটি।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, বাগলান প্রদেশে আফগান সেনাঘাঁটিতে হামলা চালায় তালেবান জঙ্গিরা। বুধবার সকালের ওই হামলায় নয় পুলিশ সদস্য এবং ৩৫ সেনা সদস্য নিহত হয়েছে।

প্রাদেশিক কাউন্সিলের প্রধান মোহাম্মদ সাফদার মোহসেনী জানিয়েছেন, বাগলান-ই মারকাজি জেলায় একটি চেকপয়েন্টে হামলা চালানোর পর জঙ্গিরা আগুন ধরিয়ে দেয়।

প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি। তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ ওই হামলার দায় স্বীকার করেছেন।

এর আগে গত সোমবার উত্তরাঞ্চলীয় ফারিয়াব প্রদেশে একটি সেনাঘাঁটিতে হামলা চালায় তালেবান জঙ্গিরা। এতে ১৭ সেনা নিহত এবং আরও ১৯ সেনা সদস্য আহত হন।

যুদ্ধ-বিধ্বস্ত আফগানিস্তানের গাজনি শহরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে কয়েকদিন ধরেই তীব্র লড়াই চলছে তালেবানের। দু'পক্ষের লড়াইয়ে বহু হতাহতের ঘটনা ঘটেছে।

পাঁচদিনের ওই লড়াইয়ের পর তালেবান তাদের যোদ্ধাদের শহর ছেড়ে যাওয়ার নির্দেশ দিয়েছে। শহরের হাসপাতালগুলোতে কয়েকশ হতাহতকে রাখা হয়েছে। বহু স্বজনরা নিহত এবং আহত লোকজনের মধ্যে তাদের প্রিয়জনকে পাগলের মতো খুঁজে বেরাচ্ছেন।

টিটিএন/পিআর

আপনার মতামত লিখুন :