মেক্সিকোতে বন্দুকধারীর গুলিতে নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:৩৭ এএম, ১৬ সেপ্টেম্বর ২০১৮

মেক্সিকো সিটিতে বন্দুকধারীদের গুলিতে পাঁচজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও আটজন। ওই বন্দুকধারীরা ঐতিহ্যবাহী মারিয়াচি গানের দলের মত পোশাক পরে হামলা চালিয়েছে।

পুলিশ জানিয়েছে, পর্যটকদের কাছে জনপ্রিয় প্লাজা গ্যারিবল্ডির কাছে একটি সড়কে এলাপাতাড়ি গুলি করে বেশ কয়েকজনকে হত্যা করা হয়।

হামলা শেষে মোটরসাইকেলে করে পালিয়ে গেছে বন্দুকধারীরা। কুখ্যাত তেপিতো জেলার সীমান্তে প্লাজা গ্যারিবল্ডি অবস্থিত। তেপিতো মাদক গ্যাংগুলোর আখড়া হিসেবে পরিচিত।

স্থানীয় এক কর্মকর্তার বরাত দিয়ে এএফপির খবরে বলা হয়েছে, নিহতদের মধ্যে দু'জন ডাকাতির অভিযোগে দণ্ডপ্রাপ্ত আসামী ছিলেন।

এক পর্যটক জানান, সব কিছুই স্বাভাবিক ছিল। সবাই খুব ভালো সময় কাটাচ্ছিল। ঠিক সে সময়ই গোলাগুলি শুরু হয়। তিনি বলেন, এখন মারিয়াচি দলকে কেউ বিশ্বাস করবে না। কারণ বন্দুকধারীরা মারিয়াচিদের মতো পোশাক পরেছিল।

গত কয়েক মাস ধরে তেপিতোতে সহিংসতা বেড়ে গেছে। ২০১৪ সালের পর থেকে মেক্সিকো সিটিতে নিহতের সংখ্যা বেড়েছে। ২০০৬ সালে মেক্সিকো সরকার সংগঠিত অপরাধের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার পর থেকে প্রায় ২ লাখ মানুষ নিহত হয়েছে বা নিখোঁজ হয়েছে।

তবে সবচেয়ে বেশি সহিংসতার ঘটনা ঘটেছে ২০১৭ সালে। সরকারি হিসাব অনুযায়ী, গত বছর ২৫ হাজারের বেশি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

টিটিএন/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]