আগুন নেভাতে গিয়ে প্রাণ গেল ২ দমকল কর্মীর

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:২২ পিএম, ১২ জানুয়ারি ২০১৯

ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি বেকারিতে শক্তিশালী বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডে অন্তত চারজনের প্রাণহানি ঘটেছে। এদের মধ্যে দুই অগ্নিনির্বাপন কর্মীও রয়েছেন। বেকারির গ্যাস লিকের কারণে বিস্ফোরণের এ ঘটনায় আহত হয়েছেন আরো এক ডজনের বেশি। দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্যারিস পুলিশের এক মুখপাত্র বলেছেন, উত্তর-মধ্য প্যারিসের নবম অ্যারনডিসেমেন্ট এলাকার রু দে ট্রিভাইসে একটি বেকারিতে বিস্ফোরণের পর শনিবার সকালের দিকে অগ্নিনির্বাপন কর্মীরা ঘটনাস্থলে পৌঁছান।

বিস্ফোরণের পর আগুন নেভাতে গিয়ে দুই অগ্নিনির্বাপন কর্মীর প্রাণহানি ঘটেছে বলে শনিবার স্থানীয় সময় বিকেলের দিকে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফে ক্যাস্টানার ঘোষণা দিয়েছেন।

আরও পড়ুন : প্যারিসে বেকারিতে শক্তিশালী বিস্ফোরণ, আহত ২০ 

এর আগে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা বলেন, বিস্ফোরণ ও আগুনে অন্তত ৩৬ জন অঅহত হয়েছেন। এদের মধ্যে ১২ জনের অবস্থা আশঙ্কাজনক।

ফরাসী টেলিভিশনে প্রচারিত ফুটেজে দেখা যায়, দুর্ঘটনাস্থল ঘিরে রেখেছে দেশটির জরুরি সার্ভিসের গাড়ি। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যাচ্ছে, রু দে মন্টিনের সংলগ্ন ওই বেকারির নিচে ও আশপাশে ধ্বংসস্তপে পরিণত হয়েছে। বিস্ফোরণ ও আগুনে আশপাশের ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে।

রু দে ট্রিভাইসের বাসিন্দা ক্লেইর স্যাল্লাভুয়ার্ড ফরাসী বার্তাসংস্থা এএফপিকে বলেন, আমি ঘুমিয়ে ছিলাম। বিস্ফোরণের শব্দি আমার ঘুম ভেঙে যায়। বিস্ফোরণে ভবনের সব জানালা ও দরজা উড়ে গেছে। আমি কক্ষ থেকে হেঁটে বেরিয়ে এসেছি। আমার সব বাচ্চা আতঙ্কিত হয়ে পড়েছে। তারা রুম থেকে বেরিয়ে আসতে পারেনি।

এসআইএস/আরআইপি

আপনার মতামত লিখুন :