মক্কা থেকে ফেরার পথে দুর্ঘটনার কবলে ৫২ হজযাত্রী বহনকারী বাস

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:১৬ পিএম, ১৬ জুলাই ২০১৯

সংযুক্ত আরব আমিরাতে ৫২ যাত্রী বহনকারী একটি বাস দুর্ঘটনার কবলে পড়েছে। মঙ্গলবার সকালে এ দুর্ঘটনা ঘটে। ওমরাহ হজ পালন শেষে তারা বাড়ি ফিরছিলেন। আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

আবুধাবি পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, মক্কায় ওমরাহ পালন শেষে ৫২ যাত্রী বাসটিতে ওমানে ফিরছিলেন। যাত্রাপথে সংযুক্ত আরব আমিরাতের একটি মহাসড়কে ধাতব নির্মিত একটি উঁচু স্থানে বাসটি ধাক্কা লাগলে এ দুর্ঘটনা ঘটে।

আবুধাবির শেখ খলিফা বিন জায়েদ মহাসড়কে দুর্ঘটনাটি ঘটে। ওই সড়ক দিয়ে মক্কা থেকে ওমানে যাচ্ছিলেন তারা। তবে এ দুর্ঘটনায় বেশ কয়েকজন আহত হলেও কেউ নিহত হননি বলে জানিয়েছে আবুধাবি পুলিশ কর্তৃপক্ষ।

আরও পড়ুন> হজ নিয়ে ফের উত্তপ্ত সৌদি-কাতার

আবুধাবি ট্রাফিক পুলিশ বিভাগের পরিচালক বলেছেন, ‘খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমাদের একটি দল দুর্ঘটনাস্থলে গিয়ে ঘটনার শিকার হজযাত্রীদের উদ্ধার করে। পরে আরও একটি উদ্ধারকারী দলকে দুর্ঘটনাস্থলে পাঠানো হয়।’

ট্রাফিক পুলিশের ওই ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, ‘উদ্ধার করার পর তাদের নিরাপদে সরিয়ে একটি বাড়িতে রাখা হয়েছে। যতক্ষণ না পর্যন্ত বিকল্প কোনো পরিবহনের ব্যবস্থা করা না যায় ততক্ষণ তাদের প্রয়োজনীয় খাবার এবং পানিও সরবরাহ করা হবে।’

এসএ/এমএস

আপনার মতামত লিখুন :