নওয়াজকে ৪ সপ্তাহ বিদেশে থাকার অনুমতি দিয়েছে আদালত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৩২ পিএম, ১৭ নভেম্বর ২০১৯

অবেশেষে বিনাশর্তে চিকিত্সার জন্য বিদেশে যাওয়ার অনুমতি পেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। শনিবার পাকিস্তানের সর্বোচ্চ আদালতের এক রায়ে এই অনুমতি দেয়া হয়।

লাহোর হাইকোর্ট ওই রায়ে জানিয়েছে, চিকিত্সার জন্য নওয়াজ শরিফ চার সপ্তাহ বিদেশে থাকতে পারবেন। এক্ষেত্রে কোনো শর্ত দেয়া হয়নি। তবে নওয়াজ ও তার ভাই শেহবাজ শরিফকে এই সফরের ব্যাপারে বিস্তারিত সব লিখিত আকারে জমা দেয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এই রায়ের ব্যাপারে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, রায় নিয়ে কিছু বলার নেই। রাজনীতির থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের প্রধানের শারীরিক অবস্থা। এ মুহূর্তে নওয়াজের সুস্থতার প্রতিই বেশি জোর দেয়া হচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

পাকিস্তানের দীর্ঘ সময়কার প্রধানমন্ত্রী ছিলেন নওয়াজ শরিফ। ২০১৭ সালে তৃতীয় দফা ক্ষমতায় থাকাকালীন তিনি দুর্নীতির অভিযোগে পদত্যাগ করতে বাধ্য হন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।

কারাগারে থাকা অবস্থায় গত ২২ অক্টোবর হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়ায় নওয়াজকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দু'সপ্তাহ চিকিৎসা শেষে গত বুধবার তার বাসভবনে বিশেষ মেডিকেল ব্যবস্থা তৈরি করা হয় এবং তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়। সে সময় চিকিৎসকরা তাকে বিদেশে চিকিৎসার পরামর্শ দিলে সরকারের তরফ থেকে এ বিষয়ে ইতিবাচক সাড়া দেয়া হয়। এবার আদালতও তার বিদেশ সফরে অনুমতি দিয়েছে। ফলে তার বিদেশে চিকিৎসা গ্রহণের ক্ষেত্রে আর কোনো বাধা থাকল না।

টিটিএন/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]