কোয়ারেন্টাইনমুক্ত ৪৬ যুবককে ফুল দিয়ে বরণ

সফিকুল আলম
সফিকুল আলম সফিকুল আলম , জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ০৮:২৫ পিএম, ০৮ মে ২০২০

চাঁদপুরের হাজিগঞ্জ থেকে আসা পঞ্চগড়ের ৪৬ যুবকের ১৪ দিনের প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইন শেষে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয়া হয়েছে। পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান তাদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন।

শুক্রবার সকালে উপজেলা সদরের জগদল ডিগ্রি কলেজ মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত বরণ অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আফরোজা বেগম রিনা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম রবান্নী ও সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, জেলার বিভিন্ন এলাকার এসব যুবক চাঁদপুর জেলার হাজিগঞ্জ এলাকায় পল্লী বিদ্যুতের আওতায় ঠিকাদারের হয়ে বিদুৎ সংযোগের কাজ করতেন। করোনার প্রার্দুভাব শুরু হলে তারা গত মাসের ২৪ তারিখে একসঙ্গে পঞ্চগড়ে আসেন। খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য মজাহারুল হক প্রধান পুলিশি সহায়তায় তাদের জগদল ডিগ্রি কলেজে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করেন। এ সময় তাদের খাওয়াসহ প্রয়োজনীয় ব্যবস্থাও নেয়া হয়।

কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ায় আনুষ্ঠানিকভাবে তাদের প্রত্যেককে স্বাস্থ্য বিভাগের ছাড়পত্র ছাড়াও একটি করে গোলাপ, মাস্ক ও জাতীয় পতাকা তুলে দেন সংসদ সদস্য মজাহারুল হক প্রধান। পাশাপাশি তিনি তাদের নিজ নিজ বাড়ি যাওয়ার জন্য ভাড়াবাবদ নগদ টাকাও প্রদান করেন।

সংসদ সদস্য মজাহারুল হক প্রধান বলেন, জেলার বাইরে থেকে আসায় তাদের কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়। কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ায় এবং তাদের কারও মধ্যে করোনার কোনো উপসর্গ না থাকায় আনুষ্ঠানিকভাবে ছাড়পত্র দেয়া হয়েছে। একই সাথে তাদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। যাতে অন্যরাও বাইরে থেকে জেলায় প্রবেশ করলে নিজ উদ্যোগে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে আগ্রহী হন।

সফিকুল আলম/পঞ্চগড়/এমএআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]