কলকাতার রাস্তায় পড়ে আছে ক্যানসার আক্রান্ত বাংলাদেশি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:২৭ পিএম, ২৪ মে ২০২০

ক্যানসারে আক্রান্ত এক বাংলাদেশি কলকাতায় গিয়েছিলেন চিকিৎসার জন্য। কিন্তু তাকে শহরটির নিউ টাউন অঞ্চলের একটি রাস্তায় পড়ে থাকা অবস্থায় উদ্ধার করেছে স্থানীয় পুলিশ। সেই খবরের সত্যতা নিশ্চিত করেছে কলকাতায় অবস্থিত বাংলাদেশের ডেপুটি হাইকমিশন।

উদ্ধার হওয়ার ওই বাংলাদেশির নাম মোঃ মোজাম্মেল হোসেন। তিনি ফরিদপুর জেলার বাসিন্দা। পূর্ব কলকাতায় ভারতীয় বিমান বাহিনীর নেভাল হাউজিং বোর্ড আবাসিক প্রকল্প জলবায়ু টাওয়ারের (জেভিটি) সামনের রাস্তায় প্রায় এক ঘণ্টা ধরে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয় মানুষ।

স্থানীয় বাসিন্দা সৈয়দ হুমায়ুন সিরাজ বলেন, অসুস্থ অবস্থায় এক মধ্যবয়সী মানুষ কর্দমাক্ত হয়ে রাস্তায় পড়ে আছেন এমন খবর নিরাপত্তাকর্মীদের কাছ থেকে পাওয়ার পর আমরা তার মাথার ওপর ছাতা ধরে রেখেছিলাম। প্রচন্ড রোদে তার মুখ দিয়ে তখন ফেনা বের হচ্ছিল।

হুমায়ুন সিরাজ একজন স্বেচ্ছাসেবী। তিনি এই খবর কলকাতা লেদার কমপ্লেক্স (কেএলসি) পুলিশকে জানান। পুলিশের একজন উপ-পরিদর্শক খবরটি পেয়ে সেখানে যান। রাস্তায় পড়ে থাকা ওই ব্যক্তির জিনিসপত্র ঘেঁটে তিনি একটা মুঠোফোন নম্বর পান।

ওই নম্বরে যোগাযোগ করা হলে জানতে পারেন তিনি বাংলাদেশের নাগরিক। ক্যানসার আক্রান্ত হয়ে কলকাতার টাটা মেমোরিয়াল সেন্টারে কেমোথেরাপি নিচ্ছিলেন। জ্বর আসার কারণে তাকে কোভিড-১৯ পরীক্ষা করাতে বেলঘাটার আইডি হাসপাতালে যেতে বলা হয়েছিল।

পুলিশ ধারণা করছে, ভুল করে তিনি চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউট ফর আইডি হাসপাতালের উদ্দেশে পায়ে হেঁটে রওনা দিয়েছিলেন। আর চলতি পথেই জ্ঞান হারিয়ে রাস্তায় পড়ে যান। দেড় ঘণ্টা পর তাকে অ্যাম্বুলেন্সে তোলা হয়।

কেএলসি পুলিশ স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা স্বরূপ কান্তি পাহাড়ি জানিয়েছেন, অচেতন অবস্থায় উদ্ধারের পর মোজাম্মেল হোসেনকে দক্ষিণ কলকাতার চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সেখানে চিকিৎসা চলছে তার।

এসএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]