বৈরুতে ভয়াবহ বিস্ফোরণ, বহু মৃত্যুর শঙ্কা

বাবু সাহা
বাবু সাহা বাবু সাহা
প্রকাশিত: ১১:৩৬ পিএম, ০৪ আগস্ট ২০২০

লেবাননের রাজধানী বৈরুতের বন্দর এলাকায় দুটি বড় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সন্ধ্যার পরের ভয়াবহ ওই বিস্ফোরণ কাঁপিয়ে দিয়েছে গোটা রাজধানী শহরকে। আহত হয়েছেন অসংখ্য মানুষ। বহু মানুষের মৃত্যুর শঙ্কাও করা হচ্ছে। ব্যাপক ক্ষয়ক্ষতির দৃশ্য দেখা গেছে গণমাধ্যমে প্রকাশিত ভিডিওচিত্রে।

সেন্ট্রাল বৈরুতের বাসিন্দারা আকাশে ধোঁয়ার লাল কুণ্ডুলী দেখতে পান। বিস্ফোরণের বিকট শব্দে স্থানীয় ও প্রবাসীসহ সেন্ট্রাল বৈরুতের বাসিন্দাদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। বাসিন্দাদের তোলা ভিডিও এবং ছবিতে শহর জুড়ে ভবনগুলোর দরজা ও জানালার গ্লাস ভেঙ্গে রাস্তায় পড়ে থাকতে দেখা গেছে।

Lebanon

বিস্ফোরণটি কী কারণে ঘটেছে, তা এখনো স্পষ্ট নয়। তবে লেবাননের প্রাথমিক প্রতিবেদনে ইঙ্গিত দেওয়া হয়েছে যে ঘটনাস্থলে আতশবাজি থাকায় বিস্ফোরণের পর আগুন লেগেছিল। হতাহতের বিষয়টি স্পষ্ট না হলেও এই বিস্ফোরণে বহু মানুষের প্রাণহানি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

লেবাননের স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানায়, এখন পর্যন্ত প্রায় ২৪ জন নিহত ও শতাধিক আহত হয়েছে। লেবাননের স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, বৈরুত বিস্ফোরণে ব্যাপক হতাহত ও বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে।

বিস্ফোরণে সাবেক প্রধানমন্ত্রী সাদ হরিরির সদর দফতরসহ অনেক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে ঘটনাস্থলে ছুটে গেছেন। প্রত্যক্ষদর্শীদের মতে, ঘটনাস্থলের ১০ কিলোমিটার দূরের বাড়িগুলোও ক্ষতিগ্রস্ত হয়েছে

 
 
 
View this post on Instagram
 
 

IS EVERYONE SAFE?

A post shared by Widad Taleb (@widadstaleb) on

এসএ

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]