টানা চারবার সেরা মুখ্যমন্ত্রী যোগী, মমতা তৃতীয়

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:০৫ এএম, ২৫ জানুয়ারি ২০২১

আরও একবার ভারতের সেরা মুখ্যমন্ত্রী হলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এই নিয়ে টানা চারবার তিনি সেরা মুখ্যমন্ত্রী নির্বাচিত হলেন।

এই তালিকায় দ্বিতীয় অবস্থানে আছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, তৃতীয় পশ্চিমবঙ্গের মমতা বন্দ্যোপাধ্যায়। খবর ভারতীয় গণমাধ্যমের।

মুড অফ দা নেশন (এমওটিএন) জানুয়ারি ২০২১ সমীক্ষায় দেখা গেছে, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ পেয়েছেন মোট ভোটের ২৫ শতাংশ ভোট। তবে হাথরাস গণধর্ষণ ও মৃত্যু মামলার পর কড়া সমালোচনার মুখে পড়েছিলেন দেশটির অন্যতম কনিষ্ঠ এই মুখ্যমন্ত্রী। এছাড়া রাজ্যে ‘লাভ জিহাদ’ বিরোধী আইন নিয়েও সমালোচিত হয়েছিলেন তিনি। যদিও এর কারণে তার জনপ্রিয়তায় কোনো প্রভাব পড়েনি। বরং গত আগস্টের পর তার অ্যাপ্রুভাল রেটিং বেড়েছে আরও ১ পয়েন্ট।

সমীক্ষা বলছে, আদিত্যনাথের লাভ জিহাদবিরোধী আইনকে সমর্থন জানিয়েছে ৫৪ শতাংশ মানুষ। ২০১৭ সালে দায়িত্ব গ্রহণের পর বেশ কিছু বলিষ্ঠ সিদ্ধান্ত নিয়েছিলেন যোগী। এর মধ্যে রয়েছে গোহত্যাবিরোধী আইনও।

অন্যদিকে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি মোট ভোটের ১৪ শতাংশ ভোট পেয়েছেন। তৃতীয় স্থানে আছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্ধপ্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডিকে পিছনে ফেলে তৃতীয় স্থানে উঠে এসেছেন তিনি। চতুর্থ স্থানে রয়েছেন চতুর্থবারের মতো বিহারের ক্ষমতায় বসা নীতীশ কুমার। তিনি পেয়েছেন ৬ শতাংশ ভোট। পঞ্চম স্থানে রয়েছেন জগনমোহন রেড্ডি।

এছাড়া রাজ্যস্তরে ৫১ শতাংশ ভোট নিয়ে সেরা মুখ্যমন্ত্রীর তকমা পেয়েছেন নবীন পট্টনায়েক। ৪১ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন দিল্লির অরবিন্দ কেজরিওয়াল। এরপর রয়েছেন যোগী আদিত্যনাথ (৩৯ শতাংশ), মহারাষ্ট্রের উদ্ধব ঠাকরে (৩৫ শতাংশ) এবং তেলেঙ্গানার কে চন্দ্রশেখর রাও (৩৫ শতাংশ)।

এআরএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]