তাইগ্রেতে ইথিওপিয়ান বিমান বাহিনীর হামলা, শিশুসহ নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৪২ এএম, ২৯ অক্টোবর ২০২১
ছবি: সংগৃহীত

ইথিওপিয়ার তাইগ্রে অঞ্চলে দেশটির সেনাবাহিনীর বিমান হামলায় শিশুসহ অন্তত ১০ জন নিহত ও ২০ জন আহত হয়েছেন। স্থানীয় হাসপাতাল কর্তৃপক্ষের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে এ তথ্য।

দেশটির সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার (২৮ অক্টোবর) তাইগ্রের মেকেলে এলাকায় একটি কারখানায় বিমান হামলা চালানো হয়েছে। এটি তাইগ্রে পিপলস লিবারেশন ফ্রন্ট (টিপিএলএফ) ব্যবহার করতো বলে দাবি তাদের।

সরকারের এক মুখপাত্র সেলামাউইত কাসসা দাবি করেন, আমাদের বিমান বাহিনী টিপিএলএফ ‘সন্ত্রাসী’ গোষ্ঠীর পরিচালিত কারখানা ধ্বংস করে দিয়েছে। ওই কারখানা থেকে সামরিক যন্ত্রাংশ তৈরি করতো তারা।

jagonews24

তবে স্থানীয় হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, একটি আবাসিক এলাকায় হামলায় হতাহতের এ ঘটনা ঘটে।

এর আগে জাতিসংঘ চলতি অক্টোবরে দুটি হামলায় ওই অঞ্চলে তিন শিশুসহ আরও ১৮ জন নিহত ও আরও বেশ কয়েকজন আহত হওয়ার কথা জানায়।

দীর্ঘদিন ধরে ইথিওপিয়ার সরকারি বাহিনী ও টিপিএলএফের মধ্যে সংঘাত চলছে তাইগ্রেতে। চলতি বছরের জুনের শেষে তাইগ্রে অঞ্চলের বড় একটি অংশ দখলে নেয় টিপিএলএফ। সেখান থেকে ইথিওপিয়ার সেনাদের প্রত্যাহারও করা হয়। সম্প্রতি আবারও সরকারি বাহিনীর অভিযান শুরু হয়েছে ওই অঞ্চলে।

এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।