উত্তাল সমুদ্রের সামনে সেলফি তোলার হিড়িক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ০৫ ডিসেম্বর ২০২১

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে ভারতের ওড়িশা উপকূলের পুরীতে শুরু হয়েছে প্রবল বৃষ্টি। ঘূর্ণিঝড় থেকে শক্তি হারিয়ে বর্তমানে এটি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এর ফলে প্রবল বৃষ্টি হচ্ছে পুরী উপকূলে। একইসঙ্গে ভারি বৃষ্টি হচ্ছে পশ্চিমবঙ্গের উপকূলীয় জেলাগুলোতেও।

একদিকে জাওয়াদের জেরে ভারি বৃষ্টি, অন্যদিকে ভরা জোয়ার। এই দুই অবস্থার কারণে দিঘার সমুদ্রে দেখা দিয়েছে জলোচ্ছ্বাস। কিন্তু তার মধ্যেও দেখা গেল ব্যতিক্রমী দৃশ্য। উত্তাল সমুদ্রের সামনে দাঁড়িয়েই বিপজ্জনকভাবে সেলফি তুলছে বহু মানুষ। তারা পর্যটক নাকি স্থানীয় বাসিন্দা সে বিষয়টি নিশ্চিত হওয়া না গেলেও, এই ছবি নিঃসন্দেহে দায়িত্বজ্ঞানহীতারই পরিচয় দিচ্ছে।

উত্তাল সমুদ্রের সামনে সেলফি তোলার হিড়িক

প্রসঙ্গত, জাওয়াদ নিয়ে সতর্কতামূলক মাইকিং চলছে শনিবার থেকেই। পর্যটকদের সমুদ্রের আশেপাশে যেতে নিষেধ করা হয়েছে। মোতায়েন করা হয়েছে জিএমজি টিম। তারপরেও ক্যামেরাবন্দি হয়েছে সেলফির নেশায় দুঃসাহসিকতার এসব ছবি।

তবে পুরীর সৈকতে লক্ষ্য করা গেছে বিপরীত চিত্র। সেখানে সৈকত একেবারেই ফাঁকা। খালি করে দেওয়া হয়েছে পর্যটকদের। ক্রমাগত চলছে মাইকিং। সৈকতে মোতায়েন রয়েছে এসডিআরএফ টিম।

উত্তাল সমুদ্রের সামনে সেলফি তোলার হিড়িক

জাওয়াদের প্রভাবে ওড়িশার পুরীসহ পশ্চিমবঙ্গ উপকূলে ভারি বৃষ্টির জেরে ইতোমধ্য়েই জলমগ্ন হয়ে পড়েছে রাস্তাঘাট। এর পাশাপাশি, রাস্তায় কোনো কিছু দেখা যাচ্ছে না ফলে দিনের বেলাতেও হেডলাইট জ্বেলে গাড়ি চালাতে হচ্ছে। আরও প্রায় ছয় ঘণ্টা গভীর নিম্নচাপ হিসেবে পুরীতেই বৃষ্টিপাত চলবে। এর মধ্যে মধ্যরাতে সাধারণ নিম্নচাপ হিসেবে পশ্চিমবঙ্গে প্রবেশ করবে জাওয়াদ।

টিটিএন/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]