পাকিস্তানে আদালত থেকে পালালো ১২ বন্দি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৪২ পিএম, ০৬ ডিসেম্বর ২০২১

পাকিস্তানের লাহোরের মডেল টাউনের জেলা আদালতের লক-আপ থেকে ১২ জন বন্দি পালিয়েছে। দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের পর বন্দিরা পালিয়ে যায় বলে জানিয়েছেন দেশটির পুলিশ কর্মকর্তারা। জানা গেছে, দুই কারাগার থেকে মোট ১৬৬ জন বন্দিকে বকশী খানায় (বিচারিক লক-আপ) আনা হয়েছিল। যেখানেই দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। জিওটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বন্দিরা লক-আপের ভেতরের কাঠ ও স্টিলের চেয়ার ভেঙে লাঠি তৈরি করে। এসময় দুই গ্রুপের সংঘর্ষ নিয়ন্ত্রণে আনার জন্য পুলিশ গেট খুলে দেয়। এরপর বন্দিরা পুলিশের ওপর হামলা চালিয়ে পালিয়ে যায়। তাৎক্ষণিক অভিযান চালিয়ে পুলিশ দুইজনকে ধরতে সক্ষম হয়েছে। অন্য ১০ জনকেও দ্রুত ধরা হবে বলে জানিয়েছে কর্মকর্তারা।

ভিডিও ফুটেজে দেখা যায়, বন্দিরা অস্ত্র হিসেবে লাঠি ও টিউবলাইট ব্যবহার করেছে। এসময় বন্দিদের ছোড়া পাথরে আহত হন একজন পুলিশ কর্মকর্তা। মূলত পুরো ঘটনার সময় অসহায় অবস্থায় দেখা যায় পুলিশকে।

যারা পালিয়েছে তারা সবাই চুরি, ডাকতি, মদক কারবারির সঙ্গে জড়িত ছিল। এ ঘটনায় সরকারি কর্মকর্তাদের কোনো অবহেলা আছে কি না তা খতিয়ে দেখার জন্য দুইটি আলাদা কমিটি গঠন করা হয়েছে।

এমএসএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]