মারা গেলেন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বয়স্ক ব্যক্তি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৫০ পিএম, ২১ জানুয়ারি ২০২২

যুক্তরাষ্ট্রের সবচেয় বয়স্ক ব্যক্তি মারা গেছেন। তার নাম থেলমা সাটক্লিফ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১১৫ বছর। পরিবারের সদস্যরা তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। শুক্রবার (২১ জানুয়ারি) সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

তার ভাগ্নে রবার্ট সোরেনসন বলেন, সাটক্লিফ ওমাহাতে খুব শান্তিপূর্ণভাবে মারা গেছেন। সেখানে বসবাসের পরিবেশ অত্যন্ত ভালো ছিল বলেও জানান তিনি।

দেশটির জেরোন্টোলজি রিসার্চ গ্রুপের তথ্যানুযায়ী, সাটক্লিফ গত বছরের ১৭ এপ্রিল সবচেয়ে বয়স্ক আমেরিকানের তালিকায় নাম লিখিয়ে ছিলেন। তাছাড়া তিনি বিশ্বের সপ্তম বয়স্ক ব্যক্তি ছিলেন।

দীর্ঘদিনের বন্ধু লুয়েলা ম্যাসন বলেন, মৃত্যুর আগে সাটক্লিফ দৃষ্টি ও শ্রবণশক্তি হারান। তবে তার অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ ভালো ছিল। সাটক্লিফের কোনো ছেলে মেয়ে ছিল না। জীবিত অবস্থায় কোনো দিন ধূমপানও করেননি বলেও জানান তিনি।

সোরেনসন বলেন, আমি সাটক্লিফকে দুই বছর আগে দেখেছি। করোনা মহামারি শুরু হওয়ার পর তার সঙ্গে আর দেখা করতে পারিনি। তবে তার সঙ্গে নিয়মিত ফোনে কথা হতো।

এমএসএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]