চে গুয়েভারার ছেলে ক্যামিলো মারা গেছেন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৪০ এএম, ০১ সেপ্টেম্বর ২০২২
ছবি: সংগৃহীত

আর্জেন্টিনীয় মাকর্সবাদী বিপ্লবী নেতা আর্নেস্তো চে গুয়েভারার ছেলে ক্যামিলো গুয়েভারা মারা গেছেন। বুধবার (৩১ আগস্ট) কিউবার কর্মকর্তারা জানিয়েছেন, ফুসফসে রক্ত জমাট বাঁধার কারণে হার্টঅ্যাটাকে ৬০ বছর বয়সী ক্যামিলো মারা যান। খবর বিবিসির।

চে গুয়েভারা ও তার দ্বিতীয় স্ত্রী আলেইদা মার্চের চার সন্তানের একজন ক্যামিলো। তিনি তার জীবনের বেশিরভাগ সময় কাটিয়েছেন বাবার জীবনী ও কর্ম তুলে ধরার কাজে। কিউবার বিপ্লবের সময় চে গুয়েভারা ও ফিদেল কাস্ত্রো একসঙ্গে লড়াই করেছেন।

বড় বোন আলেইদা গুয়েভারা পরিবারের নারী মুখপাত্রের দায়িত্ব নেন। কিউবার রাজধানী হাভানায় অবস্থিত সেন্টার অব চে গুয়েভারা স্টাডিজের দায়িত্ব নেন ক্যামিলো। আলবার্তো কর্দা দ্বারা বিখ্যাত হয়ে ওঠা চে গুয়েভারার একটি ছবির বাণিজ্যিকীকরণের বিরোধিতা করেন ক্যামিলো।

জানা গেছে, ভেনিজুয়েলার রাজধানী কারাকাস সফরে ক্যামিলোর মৃত্যু হয়েছে। কিউবার রাষ্ট্রপতি মিগুয়েল দিয়াজ-কানেল টুইটারে ক্যামিলোর প্রতি শ্রদ্ধা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এসএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।