ফুটবল বিশ্বকাপের ফাইনাল ম্যাচ: দুই ভাগে বিভক্ত কলকাতাবাসী

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ১৮ ডিসেম্বর ২০২২

অডিও শুনুন

ধৃমল দত্ত, কলকাতা

রোববার (১৮ ডিসেম্বর) রাতে পশ্চিমবঙ্গবাসীর নজর থাকবে কাতারের দিকে।
একদিকে আর্জেন্টিনার লিওনেল মেসি, অন্যদিকে ফ্রান্সের এমবাপে। এরই মধ্যে কলকাতা ও তার পার্শ্ববর্তী শহরাঞ্চলের ফুটবলপ্রেমীরা দুই শিবিরে বিভক্ত হয়ে গেছে।

এবারের কাতার বিশ্বকাপে ব্রাজিল-জার্মানির মতো দেশের সমর্থকদের কেউ আর্জেন্টিনাকে সমর্থন করছে আবার কেউ ফ্রান্সকে। সব মিলিয়ে কাতার বিশ্বকাপ ফুটবলজ্বরে কাটছে গোটা কলকাতা ও পার্শ্ববর্তী শহরাঞ্চল।

কলকাতার পার্শ্ববর্তী শহরাঞ্চল পানিহাটির বাসিন্দা মেসির ভক্ত সুপ্রিয় ঘোষ বলেন, আজকের ম্যাচে আর্জেন্টিনা ৩-০ গোলে ফ্রান্সকে পরাজিত করবে।

পশ্চিমবঙ্গ সরকারের বন দপ্তরের অস্থায়ীকর্মী গৌতম দাস জানান, ম্যাচে আমরা ভারতের বন্ধু দেশ ফ্রান্সের সাপোর্ট করবো। মেসিকে বোকা বানিয়ে এমবাপে পায়ের জাদুতে ২ গোল আসবে। আর এই ২ গোলে ফ্রান্স আর্জেন্টিনাকে পরাজিত করে এবারের বিশ্বকাপ ফ্রান্সের ঘরে আসবে। সেই উপলক্ষে আজ আমরা আগে থেকে গান-বাজনার মাধ্যমে জয় উপভোগ করছি।

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরের কর্মচারী পার্থ কর জানান, আর্জেন্টিনার মেসিকে ছাড়া অন্য কিছু চিন্তা করা যায় না। এবারের কাতার বিশ্বকাপ আর্জেন্টিনার হাতে উঠবে।

মেসির ভক্ত মানিক বিশ্বাস জানান, আমরা যেমন ২০১৮ সালের ক্রোয়েশিয়ার কাছে পরাজিত হয়েছিলাম, তার বদলা নিয়েছি। সেমিফাইনালে ফ্রান্স যেভাবে আমাদের ৪-৩ গোলে পরাজিত করেছিল তাই এবার আমরা ফ্রান্সকে ৪-০ গোলে পরাজিত করবো।

এমবাপে ভক্ত কলকাতার স্বর্ণ ব্যবসায়ী প্রণব তালুকদার বলেন, আজকের ফাইনালে ফুটবলের জাদুকর এমবাপ্পের স্মরণীয় খেলা দেখবো। অপেক্ষায় থাকুন আর্জেন্টিনাকে কত গোলে হারায় সেটাই দেখার।

সব মিলিয়ে বড়দিনের আগেই বড় পর্দার ম্যাচ দেখার তোরজোড় শুরু করেছে কলকাতা ও তার পার্শ্ববর্তী শহরাঞ্চজুড়ে।

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।