আরও একবার ডি-লিট সম্মান পেলেন মমতা ব্যানার্জী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:১১ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

ধৃমল দত্ত, কলকাতা:
আরও একবার ডি-লিট সম্মান পেলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। সোমবার (৬ ফেব্রুয়ারি) সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীকে এই সম্মাননা তুলে দেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। উচ্চশিক্ষায় বিশেষ অবদানের জন্য তাকে এই ডি-লিট সম্মান দেওয়া হয়েছে।

এর আগে ২০১৮ সালে মমতা ব্যানার্জীকে ডি-লিট সম্মানে ভূষিত করেছিল কলকাতা বিশ্ববিদ্যালয়। তৎকালীন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর হাত থেকে ডি-লিট নিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেবার ‘নিরলস সাহিত্য সাধনা’র জন্য সম্মান পেয়েছিলেন তিনি।

আরও পড়ুন>> দোকানে নিজ হাতে চা বানিয়ে খাওয়ালেন মমতা

সোমবার ডি-লিট পেয়ে মমতা বলেন, এ ধরনের সম্মান দেওয়ায় আমি গর্বিত। আপনাদের ধন্যবাদ জানাই। আমি এই সম্মান সাধারণ মানুষের সঙ্গে ভাগ করে নিতে চাই। আমি জনপ্রিয় হয়েছি এই সাধারণ মানুষের জন্য। বিশেষ করে, নিম্ন মধ্যবিত্তের মধ্যেই সম্মানটা ভাগাভাগি করতে চাই।

আরও পড়ুন>> ভারতের প্রধানমন্ত্রী হওয়ার যোগ্যতা রয়েছে মমতার: অমর্ত্য সেন

মুখ্যমন্ত্রীর হাতে ডি-লিট সম্মাননা তুলে দেওয়ার পর পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস বলেন, আমি খুবই আনন্দিত। আমার সামনেই অনুষ্ঠান হচ্ছে। আমাদের মুখ্যমন্ত্রীকে এই সম্মান দেওয়া হচ্ছে। যোগ্য নেতা এই সম্মান পেলেন, তার জন্য আমি ভীষণ খুশি। পশ্চিমবঙ্গ মমতা ব্যানার্জীর মতো এমন একজন নেত্রী পেয়েছে। অনেক শুভেচ্ছা মমতা ব্যানার্জীকে। এই ডক্টর অব লেটারস তার প্রাপ্য ছিল। সাবেক রাষ্ট্রপতি এ পি জে আব্দুল কালাম লেখালেখির সঙ্গে যুক্ত ছিলেন। রাজ্যের মুখ্যমন্ত্রীও সাহিত্যের সঙ্গে যুক্ত। শিক্ষার মধ্যে রাজনীতি ঢুকলে খারাপ, কিন্তু রাজনীতির মধ্যে শিক্ষা ঢুকলে ভালো।

আরও পড়ুন>> পশ্চিমবঙ্গের পর মেঘালয় দখলের আশা তৃণমূলের

কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।