পশ্চিম তীরে আরও ৫ ফিলিস্তিনিকে হত্যা করলো ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

অধিকৃত পশ্চিম তীরে অভিযান চালিয়ে আরও পাঁচ ফিলিস্তিনিকে হত্যা করেছে দখলদার ইসরায়েলি বাহিনী। সোমবার (৬ ফেব্রুয়ারি) দিনের শুরুতে জেরিকো অঞ্চলের আকাবেত জাবর শরণার্থী শিবিরে এ অভিযান চালায় ইসরায়েলিরা। শরণার্থী শিবিরটি এক সপ্তাহেরও বেশি সময় ধরে অবরুদ্ধ করে রেখেছে দখলদার বাহিনী। খবর আল-জাজিরার।

পাঁচজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে জেরিকোর গভর্নর জানিয়েছেন, ইসরায়েলের অভিযানে আরও তিন ফিলিস্তিনি আহত হয়েছেন।

আরও পড়ুন>> ফিলিস্তিনে ইসরায়েলের প্রাণঘাতী হামলায় ফের যুদ্ধের শঙ্কা

তবে ইসরায়েলের সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, অভিযানে তারা মোট সাতজনকে হত্যা করেছে। এদের মধ্যে দুজন গত ২৮ জানুয়ারি জেরিকোয় বন্দুকহামলা চেষ্টায় জড়িত ছিল বলে দাবি তাদের। বাকি পাঁচজন ইসরায়েলি বাহিনীর সঙ্গে লড়াই করতে গিয়ে নিহত হয়েছেন বলে জানানো হয়েছে।

ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, নিহতদের মধ্যে পাঁচজনের মরদেহ তারা আটকে রেখেছে। এদের মধ্যে হামাসের সদস্য রয়েছে বলে দাবি তাদের।

আরও পড়ুন>> ইসরায়েলের অভিযানে ৯ ফিলিস্তিনি নিহত

গত ২৮ জানুয়ারির ওই বন্দুকহামলায় কেউ হতাহত হননি। জেনিন শরণার্থী শিবিরে ইসরায়েলের বৃহৎ সামরিক অভিযানের মাত্র দুই দিন পরেই এটি ঘটেছিল। জেনিনের ওই অভিযানে ১০ ফিলিস্তিনি নিহত হন।

হামাসের পক্ষ থেকে অবশ্য নিহত সাতজনের মধ্যে কেউ তাদের সদস্য বলে দাবি করা হয়নি। সশস্ত্র গোষ্ঠীটির মুখপাত্র হাজেম কাসেম বলেছেন, জেরিকোয় ইসরায়েলি বাহিনীর ‘গণহত্যা’ ফিলিস্তিনিদের মধ্যে ‘বিপ্লবের ইন্ধন’ তৈরি করবে।

আরও পড়ুন>> ইসরায়েলে নেতানিয়াহু সরকারের বিরুদ্ধে বিক্ষোভ অব্যাহত

তিনি বলেন, পশ্চিম তীরের সব শহর, শিবির ও গ্রামে ফিলিস্তিনি প্রতিরোধ বৃদ্ধি মোকাবিলায় ইসরায়েলি দখলদারত্বের বিশাল বিভ্রান্তি ও অক্ষমতাকে নিশ্চিত করে এই নিরবচ্ছিন্ন হত্যাকাণ্ড।

কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।