এবার ইউক্রেনে দখলকৃত মারিউপোল সফর করলেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৩০ এএম, ২০ মার্চ ২০২৩

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবার ইউক্রেনে দখলকৃত মারিউপোল সফর করেছেন। দোনেস্ক অঞ্চলের এই শহরটি গত বছরের মে মাসে রুশ বাহিনী দখলে নেয়। খবর আল-জাজিরার।

ক্রেমলিনের বরাত দিয়ে সংবাদমাধ্যম তাস জানিয়েছে, হেলিকপ্টারে করে মারিউপোল যান পুতিন। এরপর তিনি সেখানের বেশ কিছু জেলা পরিদর্শন করেন।

আরও পড়ুন>গ্রেফতারি পরোয়ানা তোয়াক্কা না করে ক্রিমিয়ায় পুতিন

রাশিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনের সম্প্রচারিত ফুটেজে দেখা গেছে, আবাসিক এলাকায় বাসিন্দাদের সঙ্গে দেখা করছেন পুতিন। এ সময় উপ-প্রধানমন্ত্রী ম্যারাট খুসনুলিন তাকে বিভিন্ন বিষয়ে অবহতি করেন।

এর আগে ইউক্রেনের কাছ থেকে অধিগ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে ক্রিমিয়া পরিদর্শনে যান রুশ প্রেসিডেন্ট। শনিবার (১৮ মার্চ) পূর্বঘোষণা না দিয়েই তিনি ক্রিমিয়া চলে যান। এর আগে আন্তর্জাতিক অপরাধ আদালত (আইসিসি) ইউক্রেনে যুদ্ধাপরাধের দায়ে পুতিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

সেভাস্তোপলের রাশিয়া সমর্থিত গভর্নর মিখাইল রাজভোজায়েভ রুশ প্রেসিডেন্টকে অভ্যর্থনা জানান। একটি নতুন শিশুকেন্দ্র ও আর্ট স্কুলও ঘুরে দেখান পুতিনকে। রাশিয়ার কর্মকর্তারা প্রেসিডেন্ট পুতিনের এ সফরকে ‘আকস্মিক সফর’ বলে উল্লেখ করেছেন।

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।