ফের ভারত-বাংলাদেশ সীমান্তে বিপুল পরিমাণ সোনা উদ্ধার

পশ্চিমবঙ্গ প্রতিনিধি পশ্চিমবঙ্গ প্রতিনিধি
প্রকাশিত: ০৯:১৫ পিএম, ২৬ মে ২০২৩

ভারত-বাংলাদেশের আন্তর্জাতিক সীমান্ত থেকে ফের বিপুল পরিমাণ সোনার বার উদ্ধার করেছে পশ্চিমবঙ্গের দক্ষিণাঞ্চলের ১৪৫ ব্যাটালিয়নের বিএসএফ সদস্যরা।

জানা গেছে, বৃহস্পতিবার (২৫ মে) দক্ষিণবঙ্গ ১৪৫ ব্যাটালিয়নের সদস্যরা গোপন সূত্রে খবর পায় আন্তর্জাতিক সীমান্ত থেকে একটি ট্রাকে করে সোনার বার পাচার করা হবে। সুনির্দিষ্ট তথ্যেরভিত্তিতে সীমান্তরক্ষী বাহিনী নির্দিষ্ট স্থানে অবস্থান নেয়। কিছুক্ষণ পরে বাংলাদেশ থেকে একটি ট্রাক ভারতের আন্তর্জাতিক সীমান্তের দিকে আসে। সেই ট্রাকটিকে থামায় দক্ষিণবঙ্গ ১৪৫ ব্যাটালিয়নে সদস্যরা।

পরে ট্রাকটি থামিয়ে তল্লাশির জন্য গুদামে নিয়ে যাওয়া হয়। সেখানে তল্লাশির এক পর্যায়ে ৩৬টি সোনার বার পাওয়া যায়। সোনাগুলো জব্দ করে ট্রাক ও চোরাকারবারিকে সীমান্ত চৌকিতে নিয়ে আসা হয়।

উদ্ধার হওয়া সোনার বারের বর্তমান বাজার মূল্য দুই কোটি ৯৩ লাখ ১০ লাখ ৭৫৮ রুপি। আটক পাচারকারি প্রদীপ রায় চৌধুরীকে জব্দ করা সোনার বারসহ পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়ার জন্য কলকাতার কাস্টম হাউসে নেওয়া হয়েছে।

ডিডি/এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।