সিরিয়ায় আইএসের হামলায় ২৩ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:২৪ পিএম, ১১ আগস্ট ২০২৩
ছবি সংগৃহীত

যুদ্ধ-বিধ্বস্ত সিরিয়ায় জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) হামলায় কমপক্ষে ২৩ সেনা নিহত হয়েছে। দেশটির পূর্বাঞ্চলে সেনাবাহিনীর একটি বাসে ওই হামলা চালানো হয়। একটি পর্যবেক্ষক সংস্থা শুক্রবার (১১ আগস্ট) এ তথ্য নিশ্চিত করেছে।

ব্রিটেনভিত্তিক পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়াচ জানিয়েছে, দেইর এজজোর প্রদেশে বৃহস্পতিবার (১০ জুলাই) সেনাবাহিনীর একটি গাড়ি লক্ষ্য করে হামলা চালায় আইএস জঙ্গিরা। ওই অঞ্চলে আবারও সক্রিয় হয়ে উঠছে আইএস।

আরও পড়ুন: বেলারুশ-পোল্যান্ডে উত্তেজনা বাড়ছেই

সিরিয়ার একটি বিস্তৃত নেটওয়ার্কের ওপর ভিত্তি করে পর্যবেক্ষক সংস্থাটি বলছে, হামলায় ২৩ সেনা নিহত এবং আরও ১০ সেনা আহত হয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানানো হয়।

সংস্থাটি জানিয়েছে, এখনো আরও বেশ কয়েকজন সেনা নিখোঁজ রয়েছে। ২০১৯ সালে সিরিয়ার শেষ ভূখণ্ড হাতছাড়া হয়ে যাওয়ার পরেও আইএস বিস্তীর্ণ মরুভূমিতে গোপন আস্তানায় এখনো সক্রিয় রয়েছে। মূলত সেখান থেকেই তারা তাদের কার্যক্রম পরিচালনা করছে।

আরও পড়ুন: চীনে বন্যায় ২৯ জনের মৃত্যু

সাম্প্রতিক সময়ে সিরিয়ার উত্তর এবং উত্তর-পূর্বাঞ্চলে জঙ্গি হামলা অনেক বেড়ে গেছে। এর আগে চলতি সপ্তাহের শুরুতে আইএসের হামলায় সিরিয়ায় ১০ সেনা নিহত হয়। দেশটির রাকা প্রদেশে ওই হামলা চালানো হয়।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।