কৃষ্ণসাগর থেকে হামলা অব্যাহত রেখেছে রুশ জাহাজ: ইউক্রেন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:১৬ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২৩
কৃষ্ণসাগরে রাশিয়ার নৌবহর/ ছবি: সংগৃহীত

রুশ নৌবাহিনীর কৃষ্ণসাগর বহরের প্রধানের ‘কথিত’ মৃত্যুর পর রাশিয়ার জাহাজগুলো ইউক্রেনের উপর হামলা চালাচ্ছে। তবে হামলাগুলো তেমন জোরালো নয় বলে দাবি করেছেন ইউক্রেনীয় নৌবাহিনীর মুখপাত্র দিমিত্রো প্লেটেনচুক। সোমবার (২৫ সেপ্টেম্বর) জাতীয় টেলিভিশনে এসব কখা বলেন তিনি।

এর আগে সোমবার দিনের শুরুতে কিয়েভের পক্ষ থেকে দাবি করা হয় যে, সেভাস্তোপলে শুক্রবারের (২২ সেপ্টেম্বর) হামলায় অ্যাডম ভিক্টর সোকোলভ নামে রুশ কমান্ডারসহ আরও ৩৩ কর্মকর্তা নিহত হয়েছেন। বিষয়টি নিয়ে প্লেটেনচুককে ইউক্রেনীয় কর্তৃপক্ষের মন্তব্য জিজ্ঞাসা করা হলে এ দাবি করেন তিনি।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, প্লেটেনচুক বলেছেন, রাশিয়ার সামুদ্রিক অভিযান বা হামলা প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন নিয়ন্ত্রণ করেন না। এক্ষেত্রে তিনি তার অ্যাডমিরালদের উপর নির্ভর করেন, যারা ‘তাদের অত্যন্ত দক্ষ ও বাহিনী, কর্মী, কীভাবে পরিচালনা করতে হয়, তা খুব ভালোভাবে জানেন। এমনকি, এসব অ্যাডমিরালরা কিছু কিছু বিষয় পুতিনকে জানানও না।

jagonews24

প্লেটেনচুক আরও বলেন, হ্যাঁ, গতরাতে রাশিয়ান জাহাজগুলো কৃষ্ণসাগরে হামলা চালাচ্ছিল। তবে তাদের ওই হামলা মুরগির মাথা ছাড়াই ছুটে চলার মতো।

এর আগে সোমবার ইউক্রেনের বিশেষ অপারেশন বাহিনী বলেছিল, শুক্রবার সেভাস্তোপলে সোকোলভকে হত্যা করা হয়েছে। সম্ভবত ক্রিমিয়াতে ইউক্রেনীয় বাহিনীর সবচেয়ে সাহসী হামলা এটি। অপারেশনাল কমান্ড সাউথের মুখপাত্র কর্নেল ভ্লাদিস্লাভ নাজারভ বলেছেন, রাশিয়ান ব্ল্যাক সি ফ্লিটের কমান্ডার অ্যাডমিরাল সোকোলভের সেভাস্তোপল সদর দপ্তরে হামলা চালানো হয়েছে। এতে সদর দপ্তরটি ধ্বংস হয়েছে ও বেশ কয়েকজন রুশ কর্মকর্তা নিহত হয়েছেন।

সূত্র: সিএনএন

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।