২০০ দিনে ধ্বংসযজ্ঞ ছাড়া কিছুই অর্জন করতে পারেনি ইসরায়েল: হামাস

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩২ পিএম, ২৩ এপ্রিল ২০২৪

গাজায় ২০০ দিনে ধ্বংসযজ্ঞ ছাড়া ইসরায়েল কিছুই অর্জন করতে পারেনি। মঙ্গলবার (২৩ এপ্রিল) এক বিবৃতিতে হামাসের সামরিক শাখার মুখপাত্র এই দাবি করেন।

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠনটির সামরিক শাখার মুখপাত্র আবু ওবাইদা বলেন, শত্রুরা এখন জটিল পরিস্থিতির মুখোমুখি, তারা গাজার বালুতে আটকা পড়েছে। তারা লজ্জা ও পরাজয় ছাড়া আর কিছু পাবে না।

আরও পড়ুন>

তিনি বলেন, গাজায় দুইশ দিনের মতো যুদ্ধ চলছে কিন্তু আমাদের প্রতিরোধ ফিলিস্তিনের পাহাড়ের মতো।

কাসেম ব্রিগেডের মুখপাত্র বলেন, আমাদের ভূমিতে যতদিন দখলদারদের আগ্রাসন চলবে ততদিন আমরা প্রতিরোধ ও হামলা করবো। ইসরায়েল বিশ্বকে বুঝাতে চাচ্ছে তারা প্রতিরোধ বাহিনীকে শেষ করে দিয়েছে, আসলে এটা মিথ্যা।

এদিকে গাজায় ইসরায়েলি বাহিনীর হামলায় নিহতের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় এখন পর্যন্ত ৩৪ হাজারের বেশি নিহত হয়েছেন। আহত হয়েছেন ৭৭ হাজারের বেশি।

গাজায় নিহতদের মধ্যে অধিকাংশই নারী এবং শিশু। ফিলিস্তিনি কর্তৃপক্ষ জানিয়েছে, ইসরায়েলি বাহিনীর হামলায় সেখানে সাড়ে ৯ হাজার নারী ও ১৪ হাজার ৫০০ শিশু প্রাণ হারিয়েছেন।

সূত্র: আল-জাজিরা

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।