নেদারল্যান্ডস

ক্রাইম রিপোর্টারকে হত্যা, অভিযুক্তদের ২৮ বছর পর্যন্ত কারাদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৪২ পিএম, ১২ জুন ২০২৪
ক্রাইম রিপোর্টার পিটার আর ডি ভ্রিস। ফাইল ছবি।

ক্রাইম রিপোর্টারকে হত্যার দায়ে নেদারল্যান্ডসের একটি আদালত অভিযুক্তদের ২৮ বছর পর্যন্ত কারাদণ্ড দিয়েছেন। তিন বছর আগে প্রখ্যাত ক্রাইম রিপোর্টার পিটার আর ডি ভ্রিসকে হত্যা করা হয়।

যে ব্যক্তি পিটার আর ডি ভ্রিসকে সরাসরি গুলি করেছেন ও তার অন্য এক গুরুত্বপূর্ণ সহযোগীকে আদালত ২৮ বছর করে কারাদণ্ড দিয়েছেন। এই হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত আরেকজনকে ২৬ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আরও পড়ুন>

গুলি করার ৯ দিন পর ৬৪ বছর বয়সী পিটার আর ডি ভ্রিসের মৃত্যু হয়। এ ঘটনার পর হতবাক হয়ে পড়েছিল নেদারল্যান্ডসের জনগণ। প্রশ্ন উঠেছিল আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েও।

ডাচ রাজা উইলেম-আলেকজান্ডার ডি ভ্রিসের ওপর গুলির ঘটনাকে সাংবাদিকতা, সাংবিধানিক রাষ্ট্রেরভিত্তি ও আইনের শাসনের ওপর আক্রমণ বলে অভিহিত করেছিলেন।

হত্যার ঘটনাকে কেন্দ্র করে অভিযুক্ত আরও কয়েকজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। তবে ডাচ গোপনীয় নীতির কারণে অভিযুক্তদের নাম প্রকাশ করা হয়নি।

সূত্র: আল-জাজিরা

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।