শাহজালালে গুলিসহ আটক আ.লীগ নেতা মাজহারুল কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৩ পিএম, ২৪ মার্চ ২০১৯

পূর্ব ঘোষণা ছাড়াই অস্ত্র বহন করায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আটক দারুস সালাম থানা আওয়ামী লীগের সভাপতি এবিএম মাজহারুল আনামের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার তাকে ফৌজদারি কার্যবিধি ৫৪ ধারায় আটক দেখিয়ে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। অপরদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন।

উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডল জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বিমানবন্দর থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা নাছির উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে রোববার সকালে ৪২ রাউন্ড গুলিসহ এবিএম মাজহারুল আনামকে আটক করে অ্যাভিয়েশন সিকিউরিটি (অ্যাভসেক)।

অ্যাভসেক জানিয়েছে, এবিএম মাজহারুল আনাম অভ্যন্তরীণ বিমানে কক্সবাজার যাচ্ছিলেন। বিমানবন্দরে স্ক্যানিংয়ের সময় তার হাতব্যাগে গুলি ধরা পড়ে। সেখানে রাইফেলের ৩২ রাউন্ড ও পিস্তলের ১০ রাউন্ড গুলি পাওয়া যায়। ওই যাত্রী কেবল পিস্তলের লাইসেন্স দেখাতে পেরেছেন।

বিমানবন্দর এভিয়েশন সিকিউরিটি অপারেশনের পরিচালক নূরে আলম সিদ্দিক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিমানবন্দরে প্রবেশের সময় মাজহারুল আনামের কাছে গুলি থাকার বিষয়টি তিনি ঘোষণা করেননি। স্ক্যানিংয়ের সময় তার হ্যান্ডব্যাগে গুলিগুলো ধরা পড়ে।

এর আগে গত ২২ মার্চ ৩৫ রাউন্ড গুলি ও অস্ত্র নিয়ে বিমানবন্দরে প্রবেশের অভিযোগে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক মুজিবুর রহমানকে আটক করা হয়।

এছাড়া গত ১১ মার্চ অস্ত্র নিয়ে প্রবেশের অভিযোগে যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসর ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী মাসুদ হোসেনকে আটক করা হয়েছিল।

জেএ/বিএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]