৫ বছর পর ফিরে আসা সেই কিশোর কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০১৯
বাবা-মায়ের সঙ্গে বসা আবু সাঈদ

প্রতারণার অভিযোগে করা মামলায় ৫ বছর পর ফিরে আসা সেই কিশোর আবু সাঈদসহ (১৫) চারজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

দুদিনের রিমান্ড শেষে মঙ্গলবার তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এ সময় আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এদিন আবু সাঈদ, তার বাবা মোহাম্মদ আজম ও মা মাহিনুর বেগমের জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা হাজারীবাগ থানার উপ-পরিদর্শক লন্ডন চৌধুরী। কিন্তু তারা জবানবন্দি দিতে অস্বীকৃতি জানালে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

অন্যদিকে তাদের আত্মীয় আব্দুল জব্বারকে কারাগারে পাঠানোর আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

হাজারীবাগ থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক আশ্রফ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ৩১ আগস্ট ঢাকা মহানগর হাকিম আদালত তাদের দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডের চার আসামি হলেন- কিশার আবু সাঈদ, তার বাবা মোহাম্মদ আজম, মা মাহিনুর বেগম ও তাদের আত্মীয় আব্দুল জব্বার।

অপহরণের পর খুনের মামলার বিচারকার্য যখন প্রায় শেষ দিকে তখন পুলিশ আবু সাঈদকে জীবিত উদ্ধার করে। মিথ্যা ওই অপহরণ ও হত্যা মামলায় সোনিয়া আক্তার, তার ভাই আফজাল হোসেন ও আত্মীয় সাইফুল ইসলাম কারাভোগ করেন। এছাড়া জোর করে আফজাল হোসেন ও সাইফুল ইসলামের কাছ থেকে স্বীকারোক্তি আদায় করা হয়েছে বলে অভিযোগ করেন তারা।

জেএ/জেএইচ/জেআইএম