পূবালী ব্যাংকের ৩৭তম এজিএম হাইকোর্টে অবৈধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ২৭ আগস্ট ২০২০

পূবালী ব্যাংক লিমিটেডের অনুষ্ঠিত ৩৭তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) কার্যক্রম অবৈধ ঘোষণা করে রায় দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে রায়ের কপি হাতে পাওয়ার ছয় সপ্তাহের মধ্যে ব্যাংকের পরিচালনা পর্ষদ গঠনের জন্য নতুন করে বার্ষিক সাধারণ সভা আয়োজনের জন্য বলেছেন আদালত।

নতুন করে এজিএম অনুষ্ঠান করে পরিচালনা পর্ষদ গঠিত না হওয়ার আগ পর্যন্ত আগের পরিচালনা (বোর্ড অব ডাইরেক্টর) পর্ষদ দায়িত্ব পালন করবে। এ রায়ের ফলে পূবালী ব্যাংক লিমিটেডের গত (৩০ জুলাই) এজিএমে নতুন পরিচালনা পর্ষদের কার্যকারিতা নেই। আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন ব্যারিস্টার সাকিব মাহবুব।

এ সংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (২৭ আগস্ট) হাইকোর্টের বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের একক বেঞ্চ এ রায় দেন। আদালতে আজ আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার সাকিব মাহবুব। অন্যদিকে ব্যাংকের পক্ষে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট রমজান আলী শিকদার, ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান, আইনজীবী জাকির চৌধুরী ও কারিশমা জাহান।

ব্যারিস্টার সাকিব মাহবুব জানান, গত ৩০ জুলাই পূবালী ব্যাংক লিমিটেডের ৩৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ব্যাংকের প্রধান কার্যালয়ের বোর্ডরুমে ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মু. আযীযুল হক।

আইনজীবী বলেন, আমরা এর আগে গত ২৮ জুলাই হাইকোর্টে আবেদন করেছিলাম। ওই আবেদন শুনানি নিয়ে বিষয়টি আমলে নিয়েছিল। এরপর তারা গত ৩০ জুলাই বার্ষিক সাধারণ সভা করে। সেটি আমরা আদালতকে অবগত করি। এরপর মামলাটি শুনানি নিয়ে আজ রায় ঘোষণা করেন আদালত।

এফএইচ/এফআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]