হাইকোর্টে সান্তাহারের ৪৬ বিএনপি নেতাকর্মীর জামিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৭ পিএম, ২৭ জানুয়ারি ২০২১

বগুড়া জেলার সান্তাহার পৌরসভার নির্বাচনকে কেন্দ্র করে মেয়র তোফাজ্জল হোসেন সমর্থিত ৪৬ বিএনপি নেতাকর্মীর এক মাসের আগাম জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। জামিনের মেয়াদ শেষ হলে তাদেরকে বিচারিক (নিম্ন) আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

এ বিষয়ে দায়ের করা আবেদনের শুনানি নিয়ে বুধবার (২৭ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি হাবিবুল গনি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আসাদুজ্জামান। তার সঙ্গে ছিলেন আজমল হোসেন খোকন।

আজমল হোসেন খোকন বলেন, তোফাজ্জল হোসেন বিএনপির মনোনয়ন নিয়ে গত ১৬ জানুয়ারি মেয়র পদে নির্বাচিত হন। কিন্তু এর আগেই পৌরসভা নির্বাচনের সময় প্রতিপক্ষের কার্যালয় ভাঙচুরের অভিযোগ আনা হয় তার নেতাকর্মীদের বিরুদ্ধে। ওই ঘটনায় ৪৯ জনকে আসামি করে মামলাও করা হয় থানায়।

তিনি আরও বলেন, অভিযুক্তরা হাইকোর্টে হাজির হয়ে এক মাসের জামিন পান। এক মাস পর ওই ৪৬ জনকে বিচারিক (নিম্ন) আদালতে আত্মসমর্পণ করতে হবে।

এ সময় তাদের সঙ্গে মেয়রও উপস্থিত ছিলেন।

এফএইচ/এসজে/এমকেএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]