জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের মনোনয়ন দাখিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৪ এএম, ২৪ ফেব্রুয়ারি ২০২১

দেশের আইনজীবীদের শীর্ষ সংগঠন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) ২০২১-২২ সেশনের নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল) প্যানেল থেকে সভাপতি পদে মো. ফজলুর রহমান এবং সম্পাদক পদে রুহুল কুদ্দুস কাজলসহ অন্যান্য পদের প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন।

আইনজীবীদের সঙ্গে নিয়ে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির অফিস কক্ষে তাদের মনোনায়নপত্র জমা দেন।

এ সময় প্যানেল থেকে দুটি সহ-সভাপতি পদে জয়নাল আবেদিন তুহিন ও মো. জালাল উদ্দিন, দুটি সহ-সম্পাদক পদে মাহমুদ হাসান ও রাশিদা আলীম ঐশী, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল মাহবুব মনোনয়নপত্র জমা দেন। এছাড়া সাতটি সদস্য পদে গোলাম মোহাম্মদ জাকির, মনজুরুল আলম সুজন, শফিকুল ইসলাম, পারভীন কাওসার মুন্নি, রেদওয়ান আহমেদ রানজিব, নিয়াজ মুহাম্মদ মাহবুব ও ইফতেখার আহমেদও মনোনয়নপত্র জমা দেন।

এ সময় তাদের সঙ্গে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন, বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ব্যারিস্টার বদরোদ্দোজা বাদল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার (এজে) ভূঁইয়া, সাধারণ সম্পাদ গাজী কামরুল ইসলাম সজল প্রমুখ।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি রাতে বিএনপির নয়া পল্টনস্থ পার্টি অফিসে সাবেক অ্যাটর্নি জেনারেল ও আইনজীবী ফোরামের যুগ্ম-আহ্বায়ক এজে মোহাম্মদ আলীর সভাপতিত্বে ফোরামের মনোনয়ন বোর্ডের এক সভায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ১৪ জন প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২১-২০২২ সেশনের নির্বাচনে আগামী ১০ ও ১১ মার্চ (বুধ ও বৃহস্পতিবার) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এফএইচ/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]