জঙ্গি সম্পৃক্ততার অভিযোগ : জাপান গার্ডেনের সাব্বিরের জামিন বহাল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ০৬ মে ২০২১
ফাইল ছবি

রাজধানীর আদাবর এলাকার জাপান গার্ডেন সিটির একটি ফ্ল্যাট থেকে গ্রেফতার সাব্বির আহমেদকে হাইকোর্টের দেয়া জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে, হাইকোর্টের দেয়া সাব্বির আহমেদের জামিন বহাল রয়েছে আপিল বিভাগে।

বৃহস্পতিবার (৬ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের পূর্ণাঙ্গ ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আজ রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ। সাব্বির আহমেদের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

সাব্বির আহমেদকে নিষিদ্ধ ঘোষিত আনসার আল ইসলামের সদস্য হিসেবে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে গত বছরের ২৫ নভেম্বর আদাবর থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়। এ মামলায় হাইকোর্ট তাকে গত ১৬ মার্চ জামিন দেন। এরপর রাষ্ট্রপক্ষের আবেদনে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালত ওই জামিনাদেশ স্থগিত করে দেন। এরই ধারাবাহিকতায় আজ আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে রাষ্ট্রপক্ষের আবেদন শুনানির জন্য উপস্থাপিত হয়। উভয়পক্ষের শুনানি শেষে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দেন আদালত।

শুনানিতে আজ ব্যারিস্টার কাজল আদালতকে বলেন, ‘ডিবি পরিচয়ে সাদা পোশাকে একদল লোক গত বছরের ৮ সেপ্টেম্বর বাসা থেকে সাব্বির আহমেদকে তুলে নিয়ে যায়। এ ঘটনায় ১৬ সেপ্টেম্বর জাতীয় দৈনিক পত্রিকায় একটি প্রতিবেদন প্রকাশ পায়। এর পরদিন ১৭ সেপ্টেম্বর সাব্বির আহমেদের পিতা কবির আহমেদ আদাবর থানায় সাধারণ ডায়েরি দাখিল করেন। এই জিডির কোনো প্রতিবেদন না দিয়ে ২৫ নভেম্বর তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে উপস্থিত করা হয়।

এফএইচ/ইএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]