গৃহবধূকে ধর্ষণের পর হত্যা: যুবকের মৃত্যুদণ্ড

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৭ পিএম, ২৩ মার্চ ২০২৩
প্রতীকী ছবি

রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকায় এক গৃহবধূকে ধর্ষণের পর হত্যার অভিযোগে করা মামলায় আরিফুল হক শিপলু নামে একজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মৃত্যুদণ্ডের পাশাপাশি তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেন আদালত।

বৃহস্পতিবার (২৩ মার্চ) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক সাবেরা সুলতানা খানমের আদালত এ রায় ঘোষণা করেন।

এদিন রায় ঘোষণার আগে শিপলুকে আদালতে হাজির করা হয়। রায় শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে আবার কারাগারে পাঠানো হয়।

জানা যায়, স্বামী হোসেন আলীর সঙ্গে ক্যান্টনমেন্ট থানা এলাকায় বসবাস করতেন ওই গৃহবধূ। তাদের ৬ বছরের একটি ছেলে ও চার বছরের একটি মেয়ে রয়েছে। শিপলু ২০১৮ সালের ৯ ফেব্রুয়ারি পশ্চিম মানিকদীর ওই বাসায় আসেন। রুমের দরজা খোলা পেয়ে সেখানে গিয়ে গৃহবধূকে ছুরি দিয়ে আঘাত করে আহত করে।

আহত অবস্থায় প্রথমে গৃহবধূকে মিরপুর ইসলামিয়া হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে মারা যান রাশিদা।

এ ঘটনায় গৃহবধূর বাবা লুৎফর রহমান ২০১৮ সালের ১০ ফেব্রুয়ারি ক্যান্টনমেন্ট থানায় হত্যা মামলা করেন। পরে মেডিকেলের রিপোর্টে জানা যায়, গৃহবধূকে ধর্ষণের পর হত্যা করা হয়।

মামলাটি তদন্ত করে ওই বছরের ৩০ জুন আদালতে চার্জশিট দাখিল করেন ক্যান্টনমেন্ট থানার সাব-ইন্সপেক্টর রিয়াদ আহমেদ। ২০১৯ সালের ৬ ফেব্রুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে ২৯ জন সাক্ষীর মধ্যে ১৭ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত। আসামি শিপলু গৃহবধূ রাশিদার স্বামী হোসেন আলীর বোনের ননদের ছেলে।

জেএ/এমআরএম/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।