দুইদিনে ইয়াবা মামলার রায়, আসামির ৩ বছরের কারাদণ্ড

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৩ পিএম, ২৩ মার্চ ২০২৩
প্রতীকী ছবি

কক্সবাজার থেকে পেটের ভেতর ইয়াবা নিয়ে ঢাকায় আসেন জসিম উদ্দিন। এরপর কলা খেয়ে তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল নেওয়া হয়। সেখানে তার পায়ুপথ দিয়ে এক হাজার ২৮০ পিস ইয়াবা বের হয়। এ ঘটনায় করা মামলায় দুইদিনে চারজনের সাক্ষ্যগ্রহণ করে আসামি জসিম উদ্দিনের তিন বছরের কারাদণ্ডাদেশ দেন ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন।

বৃহস্পতিবার (২৩ মার্চ) এ রায় ঘোষণা করেন তিনি। এ মামলায় বুধবার (২২ মার্চ) ও বৃহস্পতিবার চারজনের সাক্ষ্য নেন বিচারক। সাক্ষ্য শেষে মামলার রায় ঘোষণা করেন। কারাদণ্ড পাশাপাশি তাকে তিন হাজার টাকা অর্থদণ্ড দেন, অনাদায়ে আরও চার মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত।

জানা যায়, ২০২২ সালের ৩ মার্চ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগে চিকিৎসারত অবস্থায় আসামি জসিমকে এক হাজার ২৮০ পিস ইয়াবাসহ গ্রেফতার করে শাহবাগ থানা পুলিশ। সেখানে তার পায়ুপথ দিয়ে এ ইয়াবা বের হয়। এরপর শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আরাফাত ইবনে শফিউল্লাহ বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে ২০২২ সালের ২৯ মার্চ আদালতে চার্জশিট দাখিল করেন শাহবাগ থানার সাব-ইন্সপেক্টর মোহাম্মদ সেলিম। ২০২২ সালের ১০ আগস্ট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে চারজনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

জেএ/এমএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।