ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে মানহানি মামলা হাইকোর্টে স্থগিত

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫১ পিএম, ২৩ মে ২০২৩
ফাইল ছবি

দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে দুই হাজার কোটি টাকার মানহানি মামলা স্থগিত করেছেন হাইকোর্ট। সাথে সাথে ছয় মাসের জন্য স্থগিত করে রুলও জারি করেছেন আদালত।

এ সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে মঙ্গলবার (২৩ মে) হাইকোর্টের বিচারপতি মো.কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে এ দিন আবেদনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মনজিল মোরসেদ। তার সঙ্গে ছিলেন রিপন বাড়ৈ, সঞ্জয় মন্ডল।

আরও পড়ুন>>> ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে মানহানি মামলা স্থগিত

আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করে মনজিল মোরসেদ জানান, গত বছরের ৩১ অক্টোবর ‘ঋণের নামে হাতিয়েছে ১০ হাজার কোটি টাকা’ শীর্ষক শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে দৈনিক ইনকিলাব। এ ঘটনা সংক্ষুব্ধ হয়ে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জনৈক মুরাদুল ইসলাম বাদী হয়ে মামলা করেন।

মামলায় ইনকিলাব সম্পাদক এএমএম বাহাউদ্দীনসহ প্রতিবেদনকে বিবাদী করা হয়। এরপর দুইজনের বিরুদ্ধে পরোয়ানা জারি করেন আদালত। পরে জামিন নিয়ে তারা হাইকোর্টে মামলাটি বাতিল চেয়ে আবেদন করে। শুনানি শেষে আজ রুল জারি করে মামলাটি ছয় মাসের জন্য স্থগিত করেন।

এফএইচ/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।