মাস্ক পরেও মেকআপ ঠিক রাখবেন যেভাবে

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ১৮ অক্টোবর ২০২০

স্বাস্থ্যকর জীবনযাপনের জন্য মাস্ক ব্যবহার করা জরুরি। একথা প্রায় সবারই জানা থাকলেও, মানতেন কেউ কেউ। কিন্তু করোনাভাইরাস মহামারীর পরে সেই চিত্র বদলেছে। এখন বাইরে বের হলে মাস্ক ব্যবহার করছেন প্রায় সবাই। মাস্ক পরলে রোগ-জীবাণু থেকে দূরে থাকা যায় একথা সত্যি, পাশাপাশি কিছু অসুবিধায়ও পড়তে হতে পারে।

যারা সাজগোজ পছন্দ করেন, বেশি সমস্যা মূলত তাদেরই হচ্ছে। কারণ মাস্কে মুখ ঢাকার ফলে মেকআপ নষ্ট হওয়ার ভয় থাকে। বোল্ডস্কাই প্রকাশ করেছে এমন কিছু টিপস, যার মাধ্যমে আপনি মাস্ক পরলেও নষ্ট হবে না মেকআপ। চলুন জেনে নেয়া যাক-

Make-up-1.jpg

মেকআপের আগে প্রাইমার
মেকআপ প্রয়োগের আগে অবশ্যই প্রাইমার ব্যবহার করুন। এতে করে সহসা মেকআপ নষ্ট হওয়ার ভয় থাকবে না। অনেকেই মেকআপের আগে প্রাইমার ব্যবহার করেন না। প্রাইমার প্রয়োগ করলে মেকআপ দীর্ঘ সময়ের জন্য স্থায়ী হয়। তাই মেকআপ ধরে রাখার জন্য প্রাইমার ব্যবহার করুন।

Make-up-1.jpg

ওয়াটারপ্রুফ ফাউন্ডেশন
ফাউন্ডেশন ব্যবহারের ক্ষেত্রে বেছে নিন ওয়াটারপ্রুভ ফাউন্ডেশন। মাস্ক পরলে অনেকের মুখে অতিরিক্ত ঘাম হয়। এক্ষেত্রে ওয়াটারপ্রুফ ফাউন্ডেশন ব্যবহার করা উচিত, তাহলে আপনার মুখ থেকে ফাউন্ডেশন উঠে যাবে না। আপনার ত্বকের ধরন অনুযায়ী ওয়াটারপ্রুফ ফাউন্ডেশন কিনুন। এটি প্রয়োগের পরে বারবার টাচআপের প্রয়োজন হবে না।

Make-up-1.jpg

মেকআপ সেট করুন
মেকআপ করার পরে এটি সেট করাও সমান জরুরি। এক্ষেত্রে মেকআপ সেট করতে পাউডার বা স্প্রে ব্যবহার করতে পারেন। এতে মেকআপ দীর্ঘস্থায়ী হবে।

Make-up-1.jpg

ম্যাট লিপস্টিক ব্যবহার
গ্লসি লিপস্টিক ব্যবহার করলে তা মাস্কে লেগে যাওয়ার ভয় থাকে। তাই ম্যাট লিপস্টিক ব্যবহার করুন। ম্যাট লিপস্টিক লাগালে লিপস্টিক দ্রুত উঠে যায় না। তাই মাস্ক ব্যবহার করলে ম্যাট লিপস্টিক পরতে পারেন।

এইচএন/এএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]