যে রুটিন মেনে ৫৫ বছরেও ফিট সালমান খান

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১১:৫১ এএম, ২৮ নভেম্বর ২০২১

অডিও শুনুন

সবচেয়ে সুদর্শন তারকাদের মধ্যে অন্যতম হলেন সালমান খান। বলিউডের সুপারস্টার হিসেবে আখ্যা পেয়েছেন তিনি। বিশ্বের কোটি কোটি ভক্ত সালমানের প্রশংসায় সব সময় থাকেন পঞ্চমুখ!

বর্তমানে সালমান খানের বয়স ৫৫ বছর। বয়স বাড়লে কী হবে, আজও কুমার সালমান খান। এমনকি ফিগার ও অভিনয়ের জাদুতে সবার মন কাড়ছেন।

jagonews24

সম্প্রতি মুক্তিপ্রাপ্ত সালমানের অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ সিনেমায় দেখবেন তার নয়া লুক। ৫৫ বছর হলেও গ্ল্যামার আজও কমেনি। দিন দিন আরও সুদর্শন হচ্ছেন যেন! তবে এর রহস্য কী?

সালমান খান নিয়মতান্ত্রিকভাবে জীবনযাপন করতে পছন্দ করেন। হয়তো এ কারণেই শারীরিকভাবে এতটা ফিট তিনি। ফিটনেস ফ্রিক সালমান নিয়মিত শরীরচর্চা করেন সালমান খান।

jagonews24

শুধু শরীরচর্চা নয় বরং শরীর সুস্থ রাখতে পুষ্টিকর খাবারও খান তিনি। এসব বিষয়ে নতুন নতুন জ্ঞান নেওয়ারও চেষ্টায় থাকেন সালমান। জানেন কি, তার খাদ্যতালিকায় কী থাকে?

সালমান খান নিয়মিত তার খাদ্য তালিকায় রাখেন- ডিম, ওটস, মুরগির মাংস, মাছ, ড্রাই ফ্রুটস ও স্বাস্থ্যকর কার্বোহাইড্রেট। তিনি সব সময় ঘরে তৈরি খাবার খেতেই পছন্দ করেন। যা তার সুস্থতার মূল চাবিকাঠি।

jagonews24

সালমানের পরিচিতজনেরা জানান, তিনি একটি দিনের জন্যও শরীরচর্চা বাদ দেন না। এ বিষয়ে তিনি খুবই কঠোর। নিয়ম মেনে জিম করা তার দৈনন্দিন রুটিন। কিক বক্সিং, ওজন উত্তোলন ও প্রশিক্ষণসহ নিয়মিত স্ট্রেচিং করেন তিনি।

সর্বোপরি সারাদিন সক্রিয় থাকার চেষ্টা করেন সালমান খান। সন্ধ্যায় শরীরচর্চা করেন এরপর আবার রাতের খাবার খেয়েও বেশ কিছুক্ষণ হাঁটাহাঁটি করতে ভোলেন না তিনি।

jagonews24

ফিট থাকার কোনো শর্টকাট উপায় নেই বলে জানান সালমান খান। তার মতে, সুস্থ থাকতে হলে ও শরীর ফিট রাখতে অবশ্যই পরিশ্রম করতে হবে। একই সঙ্গে নিয়মতান্ত্রিক উপায়ে জীবনধারণ করার বিকল্প নেই।

জেএমএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]