প্রিয় মানুষের মন ভালো করতে কী করবেন?

মামুনূর রহমান হৃদয়
মামুনূর রহমান হৃদয় মামুনূর রহমান হৃদয় , ফিচার লেখক
প্রকাশিত: ০৫:১৬ পিএম, ২৮ আগস্ট ২০২৩

প্রিয় মানুষের মন খারাপ। খুব ইচ্ছা তার মন ভালো করার। তবে ভেবে পাচ্ছেন না, কীভাবে মন ভালো করবেন। আর কীভাবেই বা দিনটি স্মরণীয় করে রাখবেন। অতিরিক্ত অর্থ খরচ করে নয় বরং ছোটখাটো কিছু ভালোবাসা প্রকাশই পারে প্রিয়জনের মন ভালো করতে।

আরও পড়ুন: মোবাইল-ল্যাপটপে বেশি সময় কাটালে বাড়ে মন খারাপ

ক্যান্ডেল লাইট ডিনার

ক্যান্ডেল লাইট ডিনারের কথা আমরা কমবেশি সবাই জানি। চাইলে আপনিও করতে পারেন এটি। রেস্টুরেন্টে করতে হবে এমনটি নয়, ঘরেও করা যেতে পারে। রাতের আঁধারে রং-বেরঙের মোমের আলোয় সুন্দর পোশাকে বাগান, ছাদ কিংবা ডাইনিং স্পেসকে নতুন আঙ্গিকে সাজিয়ে আয়োজন করুন ক্যান্ডেল লাইট ডিনারের।

ডিনার টেবিলে বসে প্রিয়জনের পছন্দের কোনো উপহার দিন। সেটা আংটি, ঘড়ি, চকলেট বা ফুলের তোড়াও হতে পারে। কিংবা হতে পারে তাকে নিয়ে লেখা কোনো কবিতার লাইন। এই পদ্ধতি মনকে ভালো করার পাশাপাশি মুহূর্তকেও স্মরণ করে রাখবে।

কোনো কিছুতেই না নয়

আপনার হয়তো কমেডি সিনেমার বদলে হরর সিনেমা ভালো লাগে কিংবা থাই খাবার থেকে বাঙালি খাবার বেশি ভালো লাগে। তবে একদিন প্রিয়জনের কথা অনুযায়ী কমেডি সিনেমা কিংবা থাই খাবার খেয়ে দেখুন।

আরও পড়ুন: কোন পেশার মানুষ বেশি পরকীয়ায় জড়ায়?

এক কথায় সঙ্গীর হ্যাঁ-এর সঙ্গে হ্যাঁ মেলান। দেখবেন আপনার প্রিয় মানুষ খুশি হবেন। আপনিও পাবেন নতুনত্বের স্বাদ।

রিকশায় ঘুরুন

সবার যে মোটরসাইকেল থাকবে তা কিন্তু নয়। মোটরসাইকেল কিংবা ছাঁদখোলা গাড়ি যাদের নেই তারা করতে পারেন রিকশা ভ্রমণ। রিকশায় ঘণ্টাখানেকের চুক্তিতে বেড়িয়ে পরুন ঘুরতে। সঙ্গে দুজনের জন্য নিন আইসক্রিম। এতে পুরোনো সম্পর্কে নতুনত্বের ছোঁয়া পাবেন।

অপছন্দের অভ্যাস ত্যাগ

প্রিয়জনকে কষ্ট দেয় এমন বদঅভ্যাস থেকে নিজেকে দূরে রাখুন। কারণ মন খারাপ কিংবা ঝগড়া হওয়ার বড় কারণ এটি। খাবার নষ্ট করা কিংবা বাসায় দেড়িতে ফেরা ইত্যাদি অভ্যাস ত্যাগ করার চেষ্টা করুন। দেখবেন সম্পর্ক টেকসই হবে।

আরও পড়ুন: ডেঙ্গু আক্রান্তরা কেন ডাবের পানি পান করবেন?

নৌকায় ভ্রমণ

যান্ত্রিক শহরে সঙ্গীর মন ভালো করার দারুণ উপায় নৌ-ভ্রমণ। হাতিরঝিল কিংবা বুড়িগঙ্গায় চলে যান নৌকা সফরে। কিংবা ঢাকার আশেপাশে তুরাগ নদীর পাড়েও যেতে পারেন নদীর পরিবেশ উপভোগ করতে। এটি হতে পারে মন খারাপের দিনে সেরা সারপ্রাইজ।

রান্নায় সাহায্য

প্রতিদিন হয়তো আপনার সঙ্গী রান্না করেন। তবে সপ্তাহে একদিন ছুটির দিনে নিজে রান্না করার চেষ্টা করুন। নিজে রান্না না পারলে রান্না করতে সাহায্য করুন।

কোনোটাই যদি না করেন, তবে বাইরে কোনো ভালো জায়গা থেকে খেয়ে আসুন। দেখবেন পুরো সপ্তাহের মান-অভিমান, মন খারাপ ভেঙে যাবে।

জেএমএস/এসইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।