কমলালেবুর খোসায় ব্যাগ তৈরি করলেন ওমর

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১০:১৭ এএম, ১৫ জানুয়ারি ২০২২

কমলালেবু খেতে কে না পছন্দ করেন। স্বাস্থ্যের জন্য খুবই উপকারী এই ফল। একটি কমলা শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা অনেকটাই বাড়িয়ে দেয় মুহূর্তেই। কারণ এতে মেলে প্রচুর পরিমাণ ভিটামিন সি।

তবে কমলার খোসাও কিন্তু স্বাস্থ্য ও ত্বকের জন্য খুবই উপকারী। যুগ যুগ ধরে কমলার খোসা ব্যবহৃত হয়ে আসছে রূপচর্চায়।

তবে জানেন কি, কমলার খোসা দিয়ে এখন লেদারের ব্যাগ তৈরি করা হচ্ছে। অবাক হচ্ছেন নিশ্চয়ই! অবিশ্বাস্য হলেও সত্যিই যে, কমলার খোসা দিয়ে লেদারের ব্যাগ তৈরি করে চমকে দিয়েছেন জর্ডানের ফুড আর্টিস্ট ওমর সরতাওয়াই।

jagonews24

ঠিক কীভাবে অসম্ভবকে সম্ভব করলেন ওমর? প্রথমে বাজার থেকে কমলালেবু কিনে আনেন তিনি। তারপর সেগুলো থেকে যতটা সম্ভব রস বের করে নেন।

ধীরে ধীরে খোসা ছড়িয়ে যান্ত্রিক উপায়ে সেগুলোকে সোজা করেন। তারপরাই খোসাগুলোকে ব্যাগ তৈরি কাজে লাগান তিনি।

 
 
 
View this post on Instagram

A post shared by o m a r | ع م ر (@omar_sartawi)

বরাবরই ভিন্ন কিছু করার চেষ্টা চালিয়ে যান ওমর। তারই ফলস্বরূপ তিনি তৈরি করলে এমন চমৎকার ব্যাগ। পরিবেশবান্ধব এই ব্যাগ তৈরি পেছনে তিনি কাটিয়েছেন এক বছর।

jagonews24

সম্প্রতি ইনস্টাগ্রামে এই ফুড আর্টিস্ট একটি ভিডিও শেয়ার করে তার সাফল্যের কথা শেয়ার করেছেন। তার শেয়ার করা ভিডিও ভাইরাল হয়েছে নিমেষেই। নেটিজেনরাও খুশি। এমন কাজের প্রশংসা করেন প্রায় সবাই।

অনেকেই ব্যাগটি কোথায় কিনতে পাওয়া যাবে সেই প্রশ্ন তুলেছেন কমেন্টস বক্সে। তবে কবে ওমরের এই পরিবেশবান্ধব ব্যাগ বাজারে আসতে তা এখনো জানা যায়নি।

ওমর বরাবরই ফল ও সবজি দিয়ে পরিবেশবান্ধব পণ্য সামগ্রী তৈরি করেন। এর আগে তিনি বেগুনের খোসা দিয়ে তৈরি করেছেন মাস্ক। যা সবার নজর কাড়ে।

সূত্র: রয়টার্স

জেএমএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]