৪৫ বছরেও যেভাবে ফিট শাকিরা

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০১:০৬ পিএম, ০৬ জুন ২০২২

শাকিরার নাম শুনতেই ‘ওয়াকা ওয়াকা’ গানের কথা নিশ্চয়ই মনে পড়ে সবার! ‘হোয়েনএভার, হিপস ডোন্ট লাই’সহ তুমুল জনপ্রিয় হিট গান আছে তার। পপশিল্পী শাকিরার ভক্ত ছড়িয়ে আছে বিশ্বজুড়ে।

গানের পাশাপাশি তার রূপ ও ফিটনেসেরও তারিফ করেন সবাই। বর্তমানে এই শিল্পীর বয়স ৪৫ বছর। নিশ্চয়ই তাকে দেখলে বয়স টের পাওয়ার জো নেই! আজও তার বয়স যেন কুড়িতেই আটকে আছে। তবে এর রহস্য কী?

jagonews24

পপ তারকা শাকিরা নাচে পারদর্শী, তা সবারই জানা। অসাধারণ নাচ করেন এই শিল্পী। তিনি নাকি নিয়মিত নাচের প্রশিক্ষণও নেন। ইনস্টাগ্রামে নিয়মিত নাচের বিভিন্ন সেশনের ছবি ও ভিডিও ভক্তকূলের সঙ্গে ভাঙাভাগি করে নেন তিনি।

এর পাশাপাশি তিনি নিয়মিত ওয়েট লিফ্টিং করেন। জিমে গিয়ে ওজন প্রশিক্ষণ নেন ও পর্যাপ্ত শররচর্চা করেন ফিটনেস ধরে রাখার জন্য। গ্লু ওয়ার্কআউটের দিকে তিনি বিশেষ নজর রাখেন। স্কোয়াট, ফ্রন্ট কিকসহ বিভিন্ন ব্যায়াম নিয়মিত করেন এই শিল্পী।

jagonews24

ফিটনেসফ্রিক শাকিরা স্কেটবোর্ডিংয়েও বেশ দক্ষ। এ বিষয়ে তার আগ্রহ বরাবরই। তার ইনস্টাগ্রামে ঢুঁ মারলেই দেখতে পাবেন স্কেবোর্ডিং কতটা ভালো করেন শাকিরা।

এক সাক্ষাৎকারে শাকিরার ফিটনেস প্রশিক্ষক আনা কায়সার জানান, এই পপ তারকা সব সময় তাজা খাবারের স্বাদ নেন। নিজের স্বাস্থ্যের প্রতি তিনি বেশ যত্নশীল।

jagonews24

শারীীরক ফিটনেসের পাশাপাশি মানসিকভাবেও খুশি থাকার চেষ্টা করেন শাকিরা। তিনি প্রতি সপ্তাহের রবিবার অবসর সময় কাটান। এদিন তিনি সর্বোচ্চ বিশ্রাম নেন ও নিজেকে সময় দেন।

যদিও শাকিরার ব্যাক্তিগত জীবন এখন টানাপোড়েনের মধ্য দিয়ে যাচ্ছে। প্রেমিক বার্সেলোনার ডিফেন্ডার জেরার্দ পিকের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে সম্প্রতি বিচ্ছেদের ঘোষণা দিয়েছেন শাকিরা।

jagonews24

এক যুগ একসঙ্গে লিভ ইন করার পর তারা দুজনেই বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছেন। ১২ বছরের সম্পর্ককে কখনো বিয়েতে রূপ দেননি পিকে ও শাকিরা। তবে দুজনের দুটি সন্তান আছে। বড় ছেলে মিলানের বয়স ৯, আর সাশার বয়স ৭।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

জেএমএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।