ভ্যালেন্টাইনস উইকের কোন দিনে কী দিবস?

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১২:৪৮ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০২৩

রোজ ডে দিয়ে ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয় ভালোবাসার সপ্তাহ। রোজ ডে’তে গোলাপ দিয়ে একে অপরের প্রতি ভালোবাসা বা ভালোলাগা প্রকাশ করেন প্রেমিক-প্রেমিকা।

এদিন বিভিন্ন রঙের গোলাপ প্রিয়জনকে উপহার দেন সবাই। যদিও বাহারি রঙের গোলাপ ভিন্ন ভিন্ন বার্তা বহন করে। রোজ ডে’র পরে কোন ডে? চলুন তবে জেনে নেওয়া যাক ভ্যালেন্টাইনস উইকের কোন দিনে কী দিবস-

আরও পড়ুন: মানসিক শান্তি পেতেই ৯০ শতাংশ মানুষ পরকীয়া করেন, বলছে সমীক্ষা

প্রপোজ ডে, ৮ ফেব্রুয়ারি

এদিন প্রিয়জনকে প্রপোজ অর্থাৎ প্রেম নিবেদন করুন। সারা বছর চেষ্টা করেও যারা প্রিয়জনকে মনের কথা বলতে পারেননি, তাদের জন্য এ দিনটি হতে পারে খুবই শুভ। প্রপোজ ডে’র দিনে প্রেম নিবেদন হয়ে থাকবে চিরস্মরণীয়।

চকলেট ডে, ৯ ফেব্রুয়ারি

প্রিয়জনকে উপহার হিসেবে চকলেট দেওয়ার প্রচলন যুগ যুগ ধরেই। সম্পর্কের শুরুটা যদি মিষ্টিমুখ দিয়ে করতে চান তাহলে ৯ ফেব্রুয়ারি প্রিয়জনকে চকলেট উপহার দিন।

আরও পড়ুন: দাম্পত্য জীবনে স্বামীর চেয়ে স্ত্রীর সুখ গুরুত্বপূর্ণ, বলছে গবেষণা 

টেডি ডে, ১০ ফেব্রুয়ারি

এদিন সঙ্গীকে টেডি বিয়ার উপহার দিন। আপনার অবর্তমানে এই টেডিই ভালোবাসার মানুষকে কাছে রাখবে।

প্রমিস ডে, ১১ ফেব্রুয়ারি

ভালোবাসার সম্পর্ককে আরও দৃঢ় ও মজবুত করে প্রমিস ডে। যে কোনো পরিস্থিতিতে সঙ্গে থাকার অঙ্গীকার সম্পর্ককে করে তোলে দীর্ঘজীবী।

হাগ ডে, ১২ ফেব্রুয়ারি

ভালোবাসার সম্পর্কে নানা টানাপোড়েন হয়েই থাকে। এ সবই মুহূর্তেই দূর করতে পারে একটি আলিঙ্গন। হাগ ডে বা আলিঙ্গন দিবসের গুরুত্ব এটিই। এছাড়া জড়িয়ে ধরারও অনেক উপকারিতা আছে। এতে মজবুত হয় সম্পর্ক।

আরও পড়ুন: যে রঙের পোশাকে সঙ্গীর নজর কাড়বেন নারীরা 

কিস ডে, ১৩ ফেব্রুয়ারি

ভালোবাসার চুম্বনে এদিন প্রিয়জনকে ভরিয়ে দিতে পারেন আপনি। ভালোবাসার সপ্তাহের একটি বিশেষ দিন এটি।

ভ্যালেন্টাইন্স ডে, ১৪ ফেব্রুয়ারি

ভালোবাসার সপ্তাহের শেষ দিনটি হলো ভ্যালেন্টাইনস ডে। নিজের ভালোবাসাকে চূড়ান্ত পর্যায় পৌঁছাতে এদিন প্রিয়জনের সঙ্গে যেতে পারেন লং ড্রাইভে বা ঘুরতে কিংবা ক্যান্ডেল লাইট ডিনার ডেটে। এদিন প্রিয়জনকে কার্ড, উপহার ও সারপ্রাইজে ভরিয়ে দিন।

জেএমএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।