জনকণ্ঠ ভবনের সামনে চাকরিচ্যুত সাংবাদিকদের ওপর হামলা, আহত ১০

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৩ পিএম, ১১ এপ্রিল ২০২১

দৈনিক জনকণ্ঠ থেকে চাকরিচ্যুত সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। রোববার (১১ এপ্রিল) বিকেল সাড়ে ৪টায় রাজধানীর নিউ ইস্কাটনে জনকণ্ঠ ভবনের সামনে এই ঘটনা ঘটে। এতে ১০ সাংবাদিক আহত হন।

চাকরিচ্যুত সাংবাদিকরা জানান, তাদেরকে অন্যায়ভাবে জনকণ্ঠ থেকে চাকরিচ্যুত করা হয়েছে। এর প্রতিবাদে রোববার দুপুর ১২টা থেকে জনকণ্ঠ অফিসে তালা ঝুলিয়ে দেন তারা। পরে অফিসের সামনের রাস্তা অবরোধ বিক্ষোভ করতে থাকেন। বিকেল সাড়ে ৪টার দিকে ‘একদল সন্ত্রাসী’ তাদের উপর হামলা চালায়। এতে ১০ জন সংবাদকর্মী আহত হন। তাদের মধ্যে সাংবাদিক ওয়াজেদ হীরা ও সহ-সম্পাদক সাজু আহমেদের অবস্থা গুরুতর। তাদেরকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাংবাদিকদের ওপর এমন হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন সাংবাদিকদের বিভিন্ন সংগঠন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী তার ফেসবুক প্রোফাইলে এই ঘটনার প্রতিবাদ জানিয়েছেন।

তিনি লিখেন, ‘দৈনিক জনকণ্ঠ ভবনের সামনে ন্যায্য দাবিতে আন্দোলনরত সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। হামলাকারীদের বিচার দাবি করছি।’

এদিকে সন্ধ্যা ৬টার দিকে জনকণ্ঠ অফিসের প্রধান ফটকে তালা খোলা দেখা গেছে। অফিসের নিরাপত্তা কর্মীরা জানিয়েছেন, সারাদিন অফিস তালা দিয়ে রাখায় তাদের কাজকর্ম স্থবির হয়ে ছিল। জনকণ্ঠের বর্তমান কর্মীরাই এই হামলা করেছেন।

তবে এ বিষয়ে জনকণ্ঠ কর্তৃপক্ষের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

এমএমএ/জেডএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]