ফের বাসসের এমডি হলেন আবুল কালাম আজাদ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ৩০ জানুয়ারি ২০২৪

ফের বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান সম্পাদক নিয়োগ পেয়েছেন সাংবাদিক আবুল কালাম আজাদ।

তাকে দুই বছরের জন্য এ নিয়োগ দিয়ে মঙ্গলবার (৩০ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়, আবুল কালাম আজাদকে আগের নিয়োগের ধারাবাহিকতায় ৪ ফেব্রুয়ারি বা যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে বাসসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক পদে পুনরায় নিয়োগ দেওয়া হলো।

প্রধানমন্ত্রীর সাবেক প্রেস সচিব আবুল কালাম আজাদকে ২০১৪ সালের ৩ ফেব্রুয়ারি তিন বছরের জন্য রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বাসসের প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ দেওয়া হয়। পরে ২০১৭ সালের ৭ ফেব্রুয়ারি মেয়াদ আরও তিন বছর বাড়ানো হয়। ২০২০ সালে তিনি আরও দুই বছরের জন্য বাসসের এমডি নিয়োগ পান। ২০২২ সালে তার নিয়োগের মেয়াদ আরও দুই বছর বাড়ানো হয়। সেই মেয়াদ শেষ হবে আগামী ৩ ফেব্রুয়ারি।

এছাড়া কাজী আফতাব উদ্দিন হাবলুকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তের বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদে ফের চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। তিনিও দুই বছরের জন্য এ নিয়োগ পেলেন।

এছাড়া লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে প্রেস মিনিস্টার সাব্বির বিন শামসের চুক্তি বাতিল করা হয়েছে। সরকারের সঙ্গে চুক্তিপত্রের অনুচ্ছেদ-৮ এর শর্তাবলি অনুসারে তার চুক্তি বাতিল করা হয় বলে আরেকটি প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

আরএমএম/বিএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।