এশিয়ার সেরা সিঙ্গাপুর এয়ারলাইন্স


প্রকাশিত: ১০:১১ এএম, ১৪ জুলাই ২০১৬

এশিয়ার সেরা উড়োজাহাজ সংস্থার আসন দখল করেছে সিঙ্গাপুর ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স (এসআইএ)। আর আন্তর্জাতিক তালিকায় তৃতীয় স্থানে রয়েছে এয়ারলাইন্সটি।

সম্প্রতি এক জরিপে এমন তথ্য জানায় যুক্তরাজ্যভিত্তিক পরামর্শক প্রতিষ্ঠান স্কাইট্র্যাক্স। ২০১৫ সালের আগস্ট থেকে চলতি বছরের মে মাসে জরিপটি পরিচালনা করা হয়েছে। মোট ১০৪টি দেশের ১ কোটি ৯২ লাখ উড়োজাহাজযাত্রী এ জরিপে অংশ নেন।

স্কাইট্র্যাক্সের জরিপে শীর্ষস্থানে রয়েছে দুবাইভিত্তিক এমিরেটস। চতুর্থবারের মতো এ পুরস্কারে ভূষিত হলো উড়োজাহাজ সংস্থাটি। আর দ্বিতীয় অবস্থানে রয়েছে কাতার এয়ারওয়েজ।

অবশ্য গত বছর কাতার এয়ারওয়েজই ছিল প্রথম অবস্থানে। এরপর ছিল এসআইএ, হংকংয়ের ক্যাথে প্যাসিফিক আর এমিরেটস ছিল পঞ্চম অবস্থানে।

এদিকে সাম্প্রতিক জরিপে এসআইএ এশিয়ার সেরা এয়ারলাইন্সের পাশাপাশি বেস্ট বিজনেস ক্লাস এয়ারলাইন সিট পুরস্কারেও ভূষিত হয়েছে।

গত মঙ্গলবার যুক্তরাজ্যে ফার্নব্রু এয়ার শোয় এ পুরস্কার দেয়া হয়। দক্ষিণ কোরিয়ার এশিয়ানা এয়ারলাইন্স সেরা ইকোনমিক ক্লাস এয়ারলাইন্সের পুরস্কার পেয়েছে।

এ বিভাগে দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রয়েছে যথাক্রমে কাতার এয়ারলাইন্স ও এসআইএ। বেস্ট বিজনেস ক্লাস এয়ারলাইন্স বিভাগে সেরা হয়েছে কাতার। এর পরই রয়েছে এসআইএ ও ইতিহাদ।

অন্যদিকে বেস্ট কেবিন ক্রু পুরস্কার পেয়েছে গারুদা ইন্দোনেশিয়া। এ বিভাগে দ্বিতীয় অবস্থানে রয়েছে এএনএ অল নিপ্পন এয়ারওয়েজ ও এসআইএ তৃতীয় অবস্থান দখল করেছে।

উল্লেখ্য, সাশ্রয়ী উড়োজাহাজ সংস্থাগুলোর মধ্যে এশিয়া ও আন্তর্জাতিক পরিসর উভয় ক্ষেত্রেই প্রথম অবস্থানে রয়েছে এয়ারএশিয়া।

আরএম/এসকেডি/আরআইপি

আপনার মতামত লিখুন :