হোটেল ওলিও’র সামনে একজনকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৩ এএম, ১৫ আগস্ট ২০১৭

রাজধানীর পান্থপথে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঘিরে রাখা হোটেল ওলিও’র সামনে থেকে রক্তাক্ত অবস্থায় এক ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার সকালে পৌনে ১০টার দিকে হোটেল ওলিও’র ভেতরে গুলি ও বোমা বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। এ সময় আতঙ্কে আশপাশের মানুষজন ছোটাছুটি শুরু করেন।

এর পরপরই হোটেলের নিচ থেকে ওই ব্যক্তিকে উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

তার চোখের ওপর জখমের চিহ্ন রয়েছে। ওই ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন বলে প্রত্যক্ষদর্শীদের দাবি। তাকে পাশের স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরে ঘটনাস্থলে এসে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেন, রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা ব্যক্তি পথচারী। হোটেলের ভেতরে জঙ্গি শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটিয়েছে। ওই বোমার স্প্লিন্টার তার চোখের ওপরে বিদ্ধ হয়ে তিনি আহত হতে পারেন।

কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) সমীর চন্দ্র সূত্রধর বলেন, হোটেলের চারতলার ৩০১ নম্বর কক্ষে জঙ্গিরা রয়েছেন। তবে তারা সংখ্যায় কত তা জানাতে পারেননি তিনি।

ঘটনাস্থলে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট, সিআইডির ক্রাইম সিন ইউনিট, সোয়াট, ফায়ার সার্ভিস, অতিরিক্ত পুলিশ ও র্যা ব সদস্যরা মোতায়েন রয়েছেন।

এরআগে সোমবার দিবাগত রাত ৩টা থেকে জঙ্গি আস্তানা সন্দেহে ওই হোটেলটি ঘিরে রাখেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিকে, ওই হোটেলে নাশকতার সরঞ্জাম থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে- একথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

অন্যদিকে, ঘটনাস্থলের আশপাশে জনসাধারণ ও যানবাহনে চলাচল বন্ধ রাখা হয়েছে। এতে আশপাশে জাতীয় শোক দিবস পালনের জন্য আয়োজিত অনুষ্ঠানস্থলে চেয়ারগুলো ফাঁকা রয়েছে। সেখানে আওয়ামী লীগের নেতাকর্মীদের দেখা যায়নি।

এআর/এসআর/জেআইএম/আইআই