শিক্ষা মন্ত্রণালয়ের দুই কর্মকর্তাসহ তিনজনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:২৪ এএম, ২৩ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১১:২৮ এএম, ২৩ জানুয়ারি ২০১৮
শিক্ষা মন্ত্রণালয়ের দুই কর্মকর্তাসহ তিনজনের বিরুদ্ধে মামলা

ডিবি পুলিশের হাতে গ্রেফতার শিক্ষা মন্ত্রণালয়ের দুই কর্মকর্তাসহ তিনজনের বিরুদ্ধে বনানী থানায় মামলা দায়ের করা হয়েছে। সোমবার দিনগত রাত পৌনে ১২টায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের দক্ষিণ বিভাগের উপ-পরিদর্শক (এসআই) মো. মনিরুল ইসলাম নিরা বাদি হয়ে এ মামলা দায়ের করেন। মামলা নং ৩৬।

বিষয়টি নিশ্চিত করে বনানী থানার ডিউটি অফিসার রমিজ মিয়া জানান, তাদের বিরুদ্ধে দায়ের কার মামলাটি ডিবি পুলিশ তদন্ত করবে।

মামলায় ফৌজদারি কার্যবিধির ১৬১, ১৬২ ও ১৬৩ নম্বর ধারা উল্লেখ করা হয়েছে। মামলার এজাহারে উল্লেখ করা হয়, মোতালেব ও নাসিরের বিরুদ্ধে লেকহেড স্কুল খুলে দেওয়ার তদবিরে ঘুষ লেনদেন হয়েছে। এছাড়া ঘুষ প্রদানকারী লেকহেড গ্রামার স্কুলের মালিক খালেদ হাসান মতিনের নামও উল্লেখ করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, তদন্তে তাদের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পেয়েছে তদন্ত কর্মকর্তারা। এছাড়া আসামিরা প্রাথমিকভাবে তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ স্বীকার করেছেন।

গত রোববার (২১ জানুয়ারি) গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের একটি দল রাজধানীর গুলশান এলাকা থেকে এক লাখ ত্রিশ হাজার টাকাসহ শিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্ত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) উচ্চমান সহকারী মো. নাসিরউদ্দিনকে গ্রেফতার করে। পরে তার সঙ্গে যোগাযোগের সূত্র ধরে শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মো. মোতালেব হোসেন ও লেকহেড গ্রামার স্কুলের মালিক মো. খালেদ হাসান মতিনকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

তবে এর আগে শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব হোসেনকে শনিবার (২০ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টায় মোহাম্মদপুরের বসিলা সড়ক থেকে ‘অপহরণ’ করা হয় বলে অভিযোগ করে তার পরিবার। এ বিষয়ে হাজারীবাগ থানায় একটি জিডিও করা হয়।

এছাড়া তারও দুইদিন আগে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে বনানী থেকে নাসিরউদ্দিনকে ‘অপহরণ’ করা হয় বলে অভিযোগ ওঠে। ওই ঘটনায়ও রাজধানীর বনানী থানায় আরও একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন নাসিরের শ্বশুর আব্দুল মান্নান।

জেইউ/আরএস/জেআইএম