রোগীর অশ্লীল ছবি তুলে ব্লাকমেইল, ভুয়া যৌন ডাক্তার গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৭ পিএম, ২০ অক্টোবর ২০১৮
ছবি-প্রতীকী

নিজেকে ডাক্তার বলে মিথ্যা পরিচয়ে যৌন রোগের চিকিৎসার সুযোগ নিয়ে রোগীর অশ্লীল ছবি তুলে ব্লাকমেইল করা একজন প্রতারককে গ্রেফতার করেছে ডিএমপি’র সাইবার ক্রাইম বিভাগ। শুক্রবার রাতে যাত্রাবাড়ীর মিরাজেরবাগ এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। শনিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে ডিএমপি।

গ্রেফতারকৃত প্রতারকের নাম আশরাফ হোসাইন ওরফে আদনান রিয়াদ (২২)।

ডিএমপি জানায়, গ্রেফতারের সময় রিয়াদের কাছ থেকে একটি স্যামসাং অ্যান্ড্রোয়েড মোবাইল ফোন ও একটি সিমকার্ড জব্দ করা হয়।

ডিএমপি জানায়, প্রতারক আশরাফ নিজেকে যৌন রোগের চিকিৎসক বলে যাত্রাবাড়ী থানাধীন মিরাজেরবাগ এলাকায় প্রতারণা করত। সে যৌন রোগের চিকিৎসার কথা বলে বিভিন্ন মহিলাদের সরলতার সুযোগ নিয়ে অশ্লীল ছবি ধারণপূর্বক ফেসবুক আইডি ‘আদনান রহমান’ এ সেভ করে রাখত। পরবর্তীতে ভিকটিমের সাথে অবৈধ সম্পর্ক করার জন্য তাদেরকে চাপ সৃষ্টি করত। ভিকটিমরা তার কথায় রাজি না হলে ভিকটিমদের নামে ফেক ফেসবুক আইডি খুলে অশ্লীল ছবি পাবলিকভাবে প্রকাশ করে এবং অশ্লীল ছবি দিয়ে ভিডিও তৈরি করে আত্মীয়-স্বজনের কাছে প্রেরণ করবে বলে ভয়ভীতি প্রদান করত।

এ ঘটনায় ডিএমপি’র কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের নজরে আসলে প্রতারক আশরাফকে ধরতে তৎপরতা চালায় ডিজিটাল ফরেনসিক টিম। এ ঘটনায় রামপুরা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

এআর/এসএইচএস/আরআইপি

আপনার মতামত লিখুন :