দুটি ব্যাগে ৩ কোটি ৭০ লাখ টাকার মোবাইল ফোন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০০ পিএম, ১৩ নভেম্বর ২০১৮

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে মালিকবিহীন দুটি ব্যাগ পেয়েছে শুল্ক গোয়েন্দা। এই দুই ব্যাগে ৯০০ পিস মোবাইল ফোন পাওয়া গেছে, যা অনুমোদন ছাড়া আমদানি করা হয়। শুল্ক গোয়েন্দা মোবাইল ফোনগুলো জব্দ করেছে। জব্দ করা এই পণ্যের আনুমানিক বাজারমূল্য ৩ কোটি ৭০ লাখ টাকা। এ বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

এসব তথ্য জানিয়েছেন শুল্ক গোয়েন্দা মহাপরিচালক (ডিজি) ড. শহীদুল ইসলাম। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের লস্ট অ্যান্ড ফাউন্ড থেকে ওই মোবাইলগুলো জব্দ করে শুল্ক গোয়েন্দা এয়ারফ্রেইট ইউনিট।

ড. শহীদুল ইসলাম বলেন, ব্যাংকক থেকে টিজি ৩৩৯ ফ্লাইটে আসা মালিকবিহীন দুইটি ব্যাগ (একটি কালো ও অন্যটি আ্যাশ কালার) পাওয়া যায়। যাতে মোবাইলফোনগুলো ছিল। এগুলো পাচারের উদ্দেশ্যেই বিমানবন্দরের লস্ট অ্যান্ড ফাউন্ডে রাখা হয়, যেন অন্য কেউ এসে তা সহজে নিয়ে যেতে পারেন।

mobile

‘আমাদের কাছে গোপন তথ্য ছিল ব্যাংকক থেকে ওই ফ্লাইটে অনুমোদিত মোবাইলফোন আসবে। তবে কোন যাত্রীর নিকট পাওয়া যাবে তার সঠিক তথ্য না পাওয়ার কারণে শুল্ক গোয়েন্দা এয়ারফ্রেইট ইউনিট লস্ট অ্যান্ড ফাউন্ডে তল্লাশি করে দুটি ব্যাগ শনাক্ত করে, যার একটির ট্যাগ নম্বর ০২১৭টিজি ১৭৯৪২৭, অন্যটি ট্যাগবিহীন’,- বলছিলেন শুল্ক গোয়েন্দা মহাপরিচালক।

তিনি জানান, বিমানবন্দরে উপস্থিত শুল্ক গোয়েন্দা এয়ারপোর্ট ইউনিটের সহায়তায় এবং অন্যান্য সংস্থার উপস্থিতিতে ব্যাগ দুইটি ইনভেন্ট্রি করে Cloudfone lite ব্র্যান্ডের ৯০০ পিস মোবাইল পাওয়া যায়।

জেইউ/জেডএ/এমএস

আপনার মতামত লিখুন :