সংসদ থেকে চিরবিদায় নিলেন সাবেক মন্ত্রী আমিনুল হক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৭ পিএম, ২১ এপ্রিল ২০১৯

সংসদের সাবেক সহকর্মী ও কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে চিরবিদায় নিয়েছেন সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক। রোববার বিকেলে তার নামাজে জানাজা সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়। তিনি ৫ম, ৬ষ্ঠ, ৭ম ও ৮ম জাতীয় সংসদে বিএনপির মনোনয়নে রাজশাহী-১ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন।

জানাজার পূর্বে বিএনপির নেতৃবৃন্দ এবং পরিবারের পক্ষ থেকে মরহুমের কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণ করা হয়। জানাজা শেষে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ মরহুমের কফিনে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ব্যারিস্টার আমিনুল আজ (রোববার) সকাল সাড়ে ৯টার দিকে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রাজধানীর ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় সকাল সাড়ে ৯টার দিকে ব্যারিস্টার আমিনুল হকের মৃত্যু হয়। এর আগে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ফেরত পাঠানো হয় তাকে।

মৃত্যুকালে ব্যারিস্টার আমিনুল হকের বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি এক ছেলে এক মেয়ে ও স্ত্রীসহ অসংখ্য গুণাগ্রহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন থেকে উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টসহ কয়েকটি জটিল রোগে আক্রান্ত ছিলেন।

একাদশ সংসদ নির্বাচনের পর তিনি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হন। তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় সেখান থেকে তাকে ছেড়ে দেয়া হয়। এরপর গত বৃহস্পতিবার সকালে তাকে দেশে এনে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।

এইচএস/বিএ/এমএস

আপনার মতামত লিখুন :